রবিবার ৮ ডিসেম্বর, ২০১৯ ইং , ২৪ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১০ রবিউস-সানি, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

টিসিবির ১৭৫ কেজি পেঁয়াজ খোলাবাজারে বিক্রি, আটক ৪

ডিসেম্বর ২, ২০১৯ | ১০:৩২ অপরাহ্ণ

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: ন্যায্য মূল্যে বিক্রির জন্য বরাদ্দ ১৭৫ কেজি পেঁয়াজ খোলাবাজারে বিক্রির সময় ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) এক ডিলারসহ চার জনকে আটক করেছে পুলিশ।

বিজ্ঞাপন

সোমবার (২ ডিসেম্বর) রাত ৮টার দিকে চট্টগ্রাম নগরীর বায়েজিদ বোস্তামি থানার অক্সিজেন মসজিদ গলি এলাকায় এ ঘটনা ঘটে।

গ্রেফতার ৪ জন হলেন— ডিলার দোলন বড়ুয়া, তার সহকারী দিলীপ বড়ুয়া ও ট্রাকচালক এমদাদুল হক এবং পেঁয়াজের ক্রেতা জাহাঙ্গীর।

পুলিশ জানায়, ওই এলাকার জাহাঙ্গীর স্টোর থেকে সাত বস্তা পেঁয়াজ উদ্ধার করা হয়েছে। প্রতি বস্তায় ২৫ কেজি করে পেঁয়াজ আছে।

বিজ্ঞাপন

বর্তমানে বিভিন্ন দেশ থেকে আমদানি করা পেঁয়াজ দেশের বাজারে প্রতি কেজি ১৩০ থেকে ২০০ টাকা দরে বিক্রি হচ্ছে। টিসিবি পেঁয়াজ বিক্রি করছে ৪৫ টাকায়।

পুলিশ সূত্র জানায়, টিসিবির ডিলার দোলন বড়ুয়া অক্সিজেনের মসজিদ গলিতে জহাঙ্গীর স্টোরে সাত বস্তা পেঁয়াজ বিক্রি করে দেন। অভিযানের সময় দোকানেই ছিলেন ডিলার দোলন বড়ুয়া, তার সহকারী দিলীপ বড়ুয়া ও ট্রাকচালক এমদাদুল হক। পুলিশ দোকানিসহ চার জনকেই আটক করে।

বায়েজিদ বোস্তামী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রিটন সরকার সারাবাংলাকে বলেন, ‘খোলাবাজারে ন্যায্য মূল্যে বিক্রির জন্য টিসিবি তাদের ডিলার দোলন বড়ুয়াকে প্রতি কেজি পেঁয়াজ ৪০ টাকা দরে দিয়েছে। এসব পেঁয়াজ ৪৫ টাকা করে বিক্রি করার কথা। কিন্তু এই ডিলার সামান্য বেশি দামে ১৭৫ কেজি পেঁয়াজ দোকানি মোহাম্মদ জাহাঙ্গীরের কাছে বিক্রি করে দেন। খবর পেয়ে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়েছে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন