বিজ্ঞাপন

৯৭ কোটি টাকা আত্মসাত, ৭ জনের বিরুদ্ধে দুদকের মামলা

December 2, 2019 | 10:59 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ক্ষমতার অপব্যবহার করে জালিয়াতির মাধ্যমে মিথ্যা তথ্য ও ভুয়া দলিল দাখিল করে ৯৭ কোটি টাকা আত্মসাতের অভিযোগে কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিগ অব বাংলাদেশ লিমিটেডের (কালব) সাবেক চেয়ারম্যান সাইমন এ প্যারেরাসহ সাতজনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বিজ্ঞাপন

সোমবার (২ ডিসেম্বর) দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এ দুদকের উপসহকারী পরিচালক মুহাম্মদ শিহাব সালাম বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলার অন্যান্য আসামিরা হলেন- কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিগ অব বাংলাদেশ লিমিটেডের (কালব) সাবেক মহাব্যবস্থাপক রতন এফ কস্তা, আরিয়ান কেমিক্যালস লিমিটেডের মালিক মো. ওমর শরীফ, স্বপ্নিল ট্রেডিং করপোরেশনের মালিক মো. জুবাইদুর রহমান, শহীদ ট্রেডিং করপোরেশনের মালিক গাজী শহীদ, হাসান ট্রেডিং করপোরেশনের মালিক হাসান মোড়ল ও মামুন এন্টারপ্রাইজ মালিক মাসুম বিল্লাল।

দুদক সূত্রে জানা যায়, আসামিরা প্রতারণা ও ক্ষমতার অপব্যবহার করে ভুয়া তথ্য ও দলিল দাখিল করে আরিয়ান কেমিক্যালস লিমিটেডের অনুকূলে শেয়ার ক্রয় ও বিনিয়োগের আড়ালে দি ক্রেডিট ইউনিয়ন লিগ অব বাংলাদেশ লিমিটেডের (কালব) ৯৭ কোটি টাকা আত্মসাত করেছেন। আসামিরা অর্থ স্থানান্তর ও একাধিকবার লেয়ারিংয়ের মাধ্যমে অর্থের উৎস, অবস্থান, মালিকানা ও নিয়ন্ত্রণ গোপন করেছেন। যা দুদক আইনে অপরাধ বলে প্রতীয়মান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসজে/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন