বিজ্ঞাপন

পাঁচ হাজার নতুন চেয়ার বসছে শের ই বাংলার গ্যালারিতে

December 3, 2019 | 7:11 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

মিরপুর শের-ই-বাংলার গ্যালারিতে বর্তমানে যে চেয়ারগুলো আছে তা বসানো হয়েছিল ২০১১ বিশ্বকাপের সময়ে। বিশ্বকাপের আগে দুই দফায় বিদেশ সফরে গিয়ে জাতীয় ক্রীড়া সংস্থার কর্তারা ওই চেয়ারগুলো এনেছিলেন। কিন্তু এরপর ৮ বছর পেরিয়ে গেলেও নতুন কোনো চেয়ার দেশের প্রধান ভেন্যুটিতে বসাতে দেখা যায়নি। এদিকে পুরোনো চেয়ারগুলোর অবস্থাও যাচ্ছে তাই। কোনোটি ভেঙে গেছে, কোথাও বা চেয়ারই নেই। কোনোটি আবার রং হারিয়ে বিবর্ণ রুপ ধারণ করেছে।

বিজ্ঞাপন

বিসিবি অবশ্য বিষয়টি অনেক আগেই বিবেচনায় এনেছে। এবং সেই অনুযায়ী গ্যালারি সংস্কারের ব্যবস্থাও নিয়েছে। প্রাথমিক পদক্ষেপ হিসেবে আপাতত প্রায় ২৬ হাজার দর্শক ধারণক্ষমতার এই গ্যালারিতে ৫ হাজার নতুন চেয়ার বসানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেটের সর্বোচ্চ এই প্রশাসন।

মঙ্গলবার (৩ ডিসেম্বর) দেখা গেল পুরোনো ভাঙা চেয়ারগুলো সরিয়ে নতুন চেয়ার বসানোর কাজ শুরু হয়েছে। ধারণা করা হচ্ছে ৮ ডিসেম্বর বিপিএল উদ্বোধনের আগেই চেয়ার বসানোর কাজ শেষ হবে। তবে এই চেয়ারগুরোর কোনটিই বিদেশ থেকে আনা নয়। পরীক্ষামুলকভাবে দেশি এক প্রতিষ্ঠানের কাছ থেকে তা কেনা হয়েছে। টেকসই হলে পুরো গ্যালারিতেই এই প্রতিষ্ঠানটির চেয়ার দেখা যাবে বলে জানালেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘চেয়ার, যাদের কাছে আমদানি করেছি, তাদের সঙ্গে অনেক যোগাযোগ করেছি। ঠিক করে দিচ্ছি, পাঠাচ্ছি, দেখছি বলে তাদের সাড়া পাওয়া যাচ্ছে না। এই প্রথমবারের মতো স্থানীয় আরএফএলের চেয়ার নিচ্ছি। হাজার পাঁচেক চেয়ার নিচ্ছি। যদি এদের চেয়ার টেকসই হয় তাহলে আর তো বাইরে যাওয়ার দরকার নেই। লোকাল থেকে নিতে পারব। চেয়ার দেখছিলাম—ওজন, সাইজ, ডিজাইন সব আগেরটার মতোই বানিয়ে দিয়েছে। দেখি এগুলো কতদিন যায়। যদি যায় তাহলে আমরা লোকালি সংগ্রহ করব।‘

সারাবাংলা/এমআরএফ/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন