বুধবার ২২ জানুয়ারি, ২০২০ ইং

জামিন পেলেন ভারতের সাবেক মন্ত্রী পি চিদাম্বরম

ডিসেম্বর ৪, ২০১৯ | ২:১৪ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

আইএনএক্স মিডিয়া দুর্নীতি মামলায় গ্রেফতার ভারতের সাবেক কেন্দ্রীয় মন্ত্রী ও কংগ্রেস নেতা পি চিদাম্বরমকে জামিন দিয়েছেন দেশটির সুপ্রিম কোর্ট। বুধবার (৪ ডিসেম্বর) এক জামিন আবেদনের শুনানি শেষে ভারতের সুপ্রিম কোর্ট এ আদেশ দেন। ফলে ১০৫ দিন কারাভোগের পর মুক্তি পেতে যাচ্ছেন ভারতে একাধিক মন্ত্রনালয়ের দায়িত্ব পালন করা প্রবীণ এই নেতা।

বিজ্ঞাপন

চিদাম্বরমের এ জামিন অবশ্য শর্তযুক্ত। জামিনে থাকা অবস্থায় দেশত্যাগ ও আইএনএক্স মিডিয়া দুর্নীতি মামলা সংক্রান্ত কোনো বক্তব্য থেকে বিরত থাকার শর্তে ২ লাখ রুপির একটি বন্ড সই করে জামিন পেয়েছেন তিনি। পি চিদাম্বরম বর্তমানে ভারতের তিহার কারাগারে বন্দি রয়েছেন।

‘নাটকীয় অভিযানে’ ভারতের সাবেক মন্ত্রী চিদাম্বরম গ্রেফতার

বিজ্ঞাপন

চিদাম্বরমের গ্রেফতার প্রক্রিয়া নিয়ে প্রশ্ন মমতার

এর আগে চলতি বছরের ২১ আগস্ট ভারতের প্রবীণ এই রাজনীতিবিদকে নয়া দিল্লিতে তার নিজ বাড়ি থেকে নাটকীয় কায়দায় গ্রেফতার করে দেশটির কেন্দ্রীয় তদন্ত সংস্থা- সেন্ট্রাল ব্যুরো অব ইনভেস্টিগেশন (সিবিআই)। সিবিআইয়ের জিজ্ঞাসাবাদের পর ২২ অক্টোবর এ মামলায় জামিন পেয়েছিলেন চিদাম্বরম। তবে এর পরপরই ভারতের এনফোর্সমেন্ট ডিরেক্টরেট-ইডি তাকে ফের গ্রেফতার দেখায়।

এদিকে ভারতের সংবাদমাধ্যম এনডিটিভি পি চিদাম্বরমের ছেলে কার্তি চিদাম্বরমের বরাত দিয়ে জানিয়েছে, মুক্তি পেয়ে বৃহস্পতিবার সকাল ১১টায় রাজ্যসভার অধিবেশনে যোগ দেবেন পি চিদাম্বরম। বর্তমানে তিনি তামিল নাডু থেকে রাজ্যসভার নির্বাচিত সদস্য। ভারতের বর্ষীয়ান এই রাজনীতিবিদ দেশটির কেন্দ্রীয় অর্থ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্বসহ একাধিক গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।

সারাবাংলা/আইই

Advertisement
বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন