বিজ্ঞাপন

খোলাবাজার থেকে জব্দ টিসিবির ১৭৫ কেজি পেঁয়াজ উঠছে নিলামে

December 4, 2019 | 7:01 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে খোলাবাজারে বিক্রির পর জব্দ করা টিসিবির ১৭৫ কেজি পেঁয়াজ নিলামে বিক্রির সিদ্ধান্ত নিয়েছেন আদালত। বৃহস্পতিবার (৪ ডিসেম্বর) চট্টগ্রামের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মহিউদ্দিন মুরাদের আদালতের এজলাস কক্ষে এই নিলাম অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

নিলামে পেঁয়াজ বিক্রির বিষয়ে বুধবার (৪ ডিসেম্বর) আদালতে নিলাম বিজ্ঞপ্তি ঝুলিয়ে দেওয়া হয়।

টিসিবির ১৭৫ কেজি পেঁয়াজ খোলাবাজারে বিক্রি, আটক ৪

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আলামত হিসেবে আদালতে জমা দেওয়া পেঁয়াজগুলো বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টা থেকে আদালত ভবনের মালখানা প্রাঙ্গণে সর্বসাধারণের প্রদর্শনের জন্য রাখা হবে। বিকেল ৪টা থেকে নিলাম কমিটির সভাপতি অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মহিউদ্দিন মুরাদের আদালতের এজলাস কক্ষে প্রকাশ্য নিলাম অনুষ্ঠিত হবে। সর্বোচ্চ দরদাতার কাছে পেঁয়াজগুলো নগদ টাকায় বিক্রি করা হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

বিজ্ঞাপন

গত সোমবার (২ ডিসেম্বর) রাতে ন্যায্যমূল্যে বিক্রির জন্য বরাদ্দ পেঁয়াজ খোলাবাজারে বিক্রির অভিযোগে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ-টিসিবির এক ডিলারসহ ৪ জনকে গ্রেফতার করে বায়েজিদ বোস্তামি থানা পুলিশ। নগরীর অক্সিজেন মসজিদ গলি এলাকায় জাহাঙ্গীর স্টোর নামে একটি দোকানে অভিযান চালিয়ে সাত বস্তায় ১৭৫ কেজি পেঁয়াজও জব্দ করা হয়।

গ্রেফতার চার জন হলেন, ডিলার দোলন বড়ুয়া, তার সহকারী দিলীপ বড়ুয়া ও ট্রাকচালক এমদাদুল হক ও পেঁয়াজের ক্রেতা মোহাম্মদ জাহাঙ্গীর।

বায়েজিদ বোস্তামি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রিটন সরকার সারাবাংলাকে জানান, গ্রেফতার চাজনের বিরুদ্ধে দায়ের হওয়া মামলায় মঙ্গলবার তাদের আদালতে হাজির করে কারাগারে পাঠানো হয়। জব্দ করা পেঁয়াজগুলো আলামত হিসেবে আদালতে জমা দেওয়া হয়।

বিজ্ঞাপন

চট্টগ্রামের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে নাজির আবুল কালাম আজাদ সারাবাংলাকে বলেন, ‘পেঁয়াজ পচনশীল হওয়ায় দ্রুততম সময়ের মধ্যে সেগুলো নিলামে তোলা হচ্ছে। এ ব্যাপারে আদালত থেকে নোটিশ ইস্যু হয়েছে। আগ্রহী ক্রেতাদের উপস্থিত থাকতে বলা হয়েছে।’

সারাবাংলা/আরডি/এমআই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন