বিজ্ঞাপন

এমএলএরা বিশেষ অধিবেশনে অনুপস্থিত থাকুন: নাগা কাউন্সিল

December 4, 2019 | 11:27 pm

আন্তর্জাতিক ডেস্ক

নাগাদের সর্বোচ্চ সংস্থা দ্য ইউনাইটেড নাগা কাউন্সিলের (ইউএনসি) পক্ষ থেকে মণিপুর রাজ্যের নাগা এমএলএদের বিধান সভার বিশেষ অধিবেশনে উপস্থিত না থাকার আহ্বান জানানো হয়েছে। মঙ্গলবার (৩ ডিসেম্বর) সংগঠনটির সভাপতিমন্ডলীর বৈঠকের পর এই সিদ্ধান্তের কথা জানানো হয়েছে। খবর দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস।

বিজ্ঞাপন

এদিকে, মণিপুর বিধানসভার এই অধিবেশন ডিসেম্বরের ১৮ তারিখ থেকে শুরু হওয়ার কথা রয়েছে।

ইউএনসির পক্ষ থেকে পাঠানো ওই বিবৃতিতে বলা হয়েছে, বিভিন্ন দল থেকে নির্বাচিত নাগা এমএলএরা যেনো আগামী ডিসেম্বরের ১৮ তারিখ থেকে শুরু হওয়া বিধানসভার বিশেষ অধিবেশনে যোগ দেওয়া থেকে বিরত থাকেন। এছারাও, ইউএনসির পক্ষ থেকে ঐক্য সমন্বয় কমিটির রিপোর্টকে দায়িত্বজ্ঞানহীন এবং দুর্ভাগ্যজনক হিসেবে উল্লেখ করা হয়েছে।

এর আগে, নভেম্বরে গঠিত মণিপুরের বৃহত ঐক্য সমন্বয় কমিটির সিদ্ধান্ত নিয়ে বিধানসভার বিশেষ অধিবেশনে আলোচনা হওয়ার কথা রয়েছে। যেখানে নাগা জনগোষ্ঠীর সুযোগ সুবিধা নিয়ে কোনো ধরণের আলোচনা রাখা হয়নি।

বিজ্ঞাপন

ইউএনসির মহাসচিব এস মিলান জানান, নাগাদের পক্ষ থেকে মেইতিদের দাবি দাওয়া নিয়ে কোনো ধরনের আপত্তি না করা হলেও, মেইতিদের পরামর্শক্রমে আজ নাগাদের অধিকার বঞ্চিত করা হচ্ছে।

ওই বৈঠক থেকে আরও জানানো হয়েছে, নাগাদের পক্ষ থেকে ইন্দো-নাগা পিস অ্যাকোর্ডকে স্বাগত জানিয়ে ডিসেম্বরের ১৭ তারিখ মণিপুরেরর ৪ জেলায় শোভাযাত্রা আয়োজন করা হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন