বিজ্ঞাপন

এনটিভির ভিডিও এডিটর আতিক হত্যায় হাইকোর্টের রায় ৮ ডিসেম্বর

December 5, 2019 | 12:51 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বেসরকারি টেলিভিশন চ্যানেল এনটিভির ভিডিও এডিটর আতিকুল ইসলাম আতিক হত্যা মামলায় আসামিদের আপিল ও ডেথ রেফারেন্সের শুনানি শেষ হয়েছে। এ মামলার রায়ের জন্য আগামী ৮ ডিসেম্বর দিন ঠিক করে দিয়েছেন হাইকোর্ট।

বিজ্ঞাপন

বুধবার (৪ ডিসেম্বর) বিচারপতি শহিদুল করিম ও বিচারপতি মো: আক্তারুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ রায়ের জন্য এ দিন ঠিক করে দেন।

আদালতে আসামিদের পক্ষে শুনানি করেন আইনজীবী ফজলুল হক খান ফরিদ। রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারি অ্যাটর্নি জেনারেল মো: মেহেদী হাসান।

এনটিভির ভিডিও এডিটর আতিকুল ইসলাম আতিক হত্যা মামলায় ২০১৪ সালের ২৪ জুন রায় দেয় নিম্ন আদালত। রায়ে আসামি শাকিল সিকদারকে ফাঁসি, আবদুল্লাহ মো. ইবনে আলী সরকার ওরফে নাহিদ ও মো. ফোরকানকে যাবজ্জীবন এবং পলাতক বরগুনার আমতলি উপজেলার কলাগাছি গ্রামের মো. খোকনকে তিন বছরের দণ্ড দেওয়া হয়।

বিজ্ঞাপন

মামলার এজাহার থেকে জানা যায়, ২০০৯ সালের ১৩ ফেব্রুয়ারি প্রতিদিনের মত কাজ শেষে বাসায় ফিরছিলেন আতিক। বড় মগবাজারের ১৮০/৩ নয়াতলায় থাকতেন তিনি। মগবাজার রেল ক্রসিংয়ের মোড়ে তার মোটরসাইকেলের গতিরোধ করে সন্ত্রাসীরা দুটি গুলি করে। পরে ফাঁকা গুলি ছুড়তে ছুড়তে মোটরসাইকেল নিয়ে পালিয়ে যায়। রাত সাড়ে ১০টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে আতিক মারা যান।

পরদিন ১৪ ফেব্রুয়ারি আতিকের বড় ভাই আবুবকর সিদ্দিক রমনা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ পরিদর্শক (ডিবি) আবুল খায়ের ৯ আগস্ট ২০০৯ সালে আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন।

২০১০ সালের ৬ অক্টোবর আদালতে চারজনের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরু করেন আদালত।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডকে/টিএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন