বিজ্ঞাপন

থমকে গেছে বিচারকাজ

December 5, 2019 | 12:50 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় শুনানি নিয়ে হট্টগোল অব্যাহত আছে। বিএনপি’র আইনজীবীদের টানা শ্লোগানে শ্লোগানে এই মুহূর্তে থমকে আছে বিচারকাজ।

বিজ্ঞাপন

সকালে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া চ্যারিটেবল মামলার শুনানিতে হট্টগোলের কারণে প্রথমবার এজলাস থেকে বের হয়ে যান প্রধান বিচারপতি। পরে বেলা সাড়ে ১১টায় আবারো আদালতের এজলাসে ওঠেন প্রধান বিচারপতি মাহমুদ হোসেন। তখনও বিএনপি’র আইনজীবীরা উচ্চস্বরে শ্লোগান দিতে থাকেন অন্য কোনো মামলার শুনানি না করতে।

এই অবস্থার মধ্যে আইনজীবী আজমালুল হোসেন কিউসির ৯ নম্বর একটি মামলার শুনানি করেন। এ সময় আদালতের দুদিকে বিএনপি ও রাষ্ট্রপক্ষের আইনজীবীরা অবস্থান নেন। একইসঙ্গে বিএনপি’র আইনজীবীরা অন্য মামলার শুনানি বাধাগ্রস্ত করতে বারবার শ্লোগান দিতে থাকেন। এমন শ্লোগানে এই মুহূর্তে থমকে আছে বিচারকাজ।

এর আগে বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) আদালতে আইনজীবীদের উপস্থিতিকে নজিরবিহীন বলে জানিয়েছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। এ ঘটনাকে তিনি বাড়াবাড়ি বলেও উল্লেখ করেন।

বিজ্ঞাপন

বেলা সাড়ে ১১টায় নতুন করে শুনানি শুরু হলেও বিএনপি’র আইনজীবীরা জিয়া চ্যারিটেবল মামলার ছাড়া অন্য কোনো মামলার শুনানিতে বাধা দেন। তারা বলছেন, আজকে (৫ ডিসেম্বর) অথবা রোববার মধ্যে শুনানি করতে বললেও আদালত সাফ জানিয়ে দেন বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) তারা শুনবেন।

তখন বিএনপির আইনজীবী খোকন বলেন, আগামি রোববার বা সোমবার তারিখ দিতে বলেন। কিন্তু কোর্ট বলেন, না বৃহস্পতিবারই তারিখ। এ সময় অন্য মামলা শুনতে চাইলে বিএনপির আইনজীবীরা আবারও হট্টগোল শুরু করে।

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন