বৃহস্পতিবার ২৩ জানুয়ারি, ২০২০ ইং

ওষুধ দোকানিকে হত্যা মামলার রায় ২৪ ডিসেম্বর

ডিসেম্বর ৫, ২০১৯ | ৫:৪৭ অপরাহ্ণ

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ময়মনসিংহ জেলার নান্দাইল থানার স্থানীয় এক ওষুধের দোকানি মাজহারুল ইসলাম হত্যা মামলার রায় ঘোষণার জন্য আগামী ২৪ ডিসেম্বর তারিখ নির্ধারণ করেছেন ট্রাইব্যুনাল।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) বিকেলে ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১-এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষের যুক্তিতর্ক শুনানি শেষে রায়ের এ তারিখ নির্ধারণ করেন।

মামলার অভিযুক্ত আসামিরা হলেন— ইসমাঈল হোসেন, কাজল মিয়া, আবু বক্কর সিদ্দিক, বদরুল আলম ওরফে বদরুল, দুলাল, আবুল কাশেম (বাচ্চু), কবির মিয়া, আবুল কাশেম, আবুল কালাম আজাদ, এখলাছ উদ্দিন ওরফে জুয়েল, চন্দন, আফতাব উদ্দিন, শুকুর আলী, বাদল মিয়া, রুমা আক্তার, রফিক ও ফারুক মিয়া। আসামিদের মধ্যে প্রথম ১৪ জন জামিনে ছিলেন। আর শেষের তিন জন পলাতক।

বিজ্ঞাপন

এদিন আদালত জামিনে থাকা আসামিদের জামিন বাতিল করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আসামিরা ২০০৭ সালের ২৮ ফেব্রুয়ারি বা ১ মার্চ সকালের মধ্যে একটি সময় মাজহারুল ইসলামকে ময়মনসিংহ জেলার নান্দাইল থানার শিয়ালধরা বাজারে তার ভাড়া করা ওষুধের দোকানে মাথা ও কপালে মারাত্মক আঘাত করে তাকে খুন করে। দোকানের ভেতরে বাঁশের খুটির সঙ্গে তার মরদেহ গামছা দিয়ে বেঁধে রেখে দোকানে তালা দিয়ে চলে যায়।

এ ঘটনায় ২০০৭ সালের ১ মার্চ মাজহারুল ইসলামের বোন বিউটি আক্তার  বাদী হয়ে নান্দাইল থানায় মামলা দায়ের করেন।

২০০৮ সালেল ৩১ জানুয়ারি মামলাটি তদন্ত করে ১৮ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা নান্দাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসিম উদ্দিন।

চার্জশিট দাখিল হওয়ার পর জব্বর মোহরী নামে এক আসামির মৃত্যু হয়। এরপর আদালত জব্বর মোহরীকে অব্যাহতি দিয়ে ১৭ আসামির বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন।

সারাবাংলা/এআই/টিআর

Advertisement
বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন