বিজ্ঞাপন

জায়ান্ট স্ক্রিন ও তিন টিভি চ্যানেলে বিপিএল কনসার্ট

December 5, 2019 | 5:50 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

বঙ্গবন্ধু  বিপিএল কনসার্টের দর্শক চাহিদা আকাশ চুম্বি। কিন্তু শের ই বাংলার পিচের রক্ষণাবেক্ষনের বিষয়টি অগ্রাধীকার দিয়ে বিপুল সংখ্যক দর্শকের বসার ব্যবস্থা করতে পারছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। সাধারণ ৫-৬ হাজার সাধারণ দর্শকসহ মোট ১০-১২ হাজার দর্শক সালমান খান,ক্যাটরিনা কাইফ, জেমস, সনু নিগাম ও মমতাজসহ দেশের শীর্ষস্থানীয় সঙ্গীত শিল্পীদের স্টেজ পারফরম্যান্সের উত্তাপ গ্যালারিতে বসে নেয়ার সুযোগ পাবেন। তবে আপামর জনসাধারণের প্রবল আগ্রহের বিষয়টি মাথায় রেখে কনসার্ট উপভোগে বিকল্প ব্যবস্থা করেছে লাল সবুজের ক্রিকেটের সর্বোচ্চ এই প্রশাসন।

বিজ্ঞাপন

ঢাকাসহ দেশের সাতটি বিভাগীয় শহরে জায়ান্ট স্ক্রিন বসানোর উদ্যোগ নেওয়া হয়েছে। ঢাকায় বসানো হচ্ছে চারটি জায়ান্ট স্ক্রিন। যেগুলো বসবে ঢাকা বিশ্ববিদ্যালয় টিএসসি, ধানমন্ডি রবীন্দ্র সরোবর, বনানী অথবা গুলশান ও মিরপুরের সিটি ক্লাব মাঠ কিংবা অন্য কোন মাঠে। এছাড়া দেশের তিনটি চ্যানেল জাঁকালো এই কনসার্ট সরাসরি সম্প্রচার করবে। চ্যানেলগুলো হল; গাজী টিভি, মাছরাঙা টিভি ও নিউজটোয়েন্টি ফোর চ্যানেল।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) বিসিবিতে সংবাদমাধ্যমকে এ তথ্য দিলেন সভাপতি নাজমুল হাসান পাপন।

তিনি বলেন, ‘চাহিদা অনেক বেশি, এক লাখেরও ওপরে। আমার এখানে হবে হয়ত ১০-১২ হাজার। সবাইকে মাঠে আসতে দিতে পারছি না। অতএব তিনটা চ্যানেলে লাইভ দেখানোর ব্যবস্থা করেছি। এছাড়া আমরা কতগুলো পয়েন্ট ঠিক করেছি যেমন; সাতটা বিভাগে বড় স্ক্রিনে দেখানো হবে। এবং ঢাকা শহরে আমরা কয়েকটি পয়েন্ট ঠিক করেছি। আমরা বলেছি টিএসসিতে একটা বসবে, গুলশান অথবা বনানী মাঠে একটা বসাচ্ছি, ধানমন্ডি রবীন্দ্র সরোবর। ও মিরপুরে সিটি ক্লাব মাঠ ও অন্য কোন মাঠে বসানো হবে।’

বিজ্ঞাপন

এছাড়াও দেশের স্বনামধন্য অনলাইন নিউজ পোর্টাল সারাবাংলা ডট নেট তাদের পেইজে কনসার্টটি সরাসরি সম্প্রচার করবে।

৮ ডিসেম্বরের জমকালো এই সঙ্গীত সন্ধ্যায় দুই বলিউড সুপার স্টার সালমান খান ও ক্যাটরিনা কাইফে সঙ্গে মঞ্চ মাত করতে থাকছেন বলিউডের দুই সঙ্গীত তারকা সনু নিগাম ও কৈলাশ খের। তাদের পাশাপাশি সুরের মুর্ছণায় দর্শকদের বুঁদ করে রাখবেন লাল সবুজের আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন ব্যান্ড তারকা জেমস। থাকছেন  সুরকণ্ঠী মমতাজও।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৮ ডিসেম্বর থাকবেন এই উদ্বোধনে। তার হাতেই পর্দা উঠবে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত এই বিপিএলের।

বিজ্ঞাপন

উদ্বোধনী অনুষ্ঠানের ব্যাপ্তি হবে ৬ ঘণ্টা। বিকেল ৪টা থেকে শুরু হয়ে চলবে রাত ১০টা পর্যন্ত। দর্শকদের জন্য বিকেল ৩টায় গেইট খুলে দেওয়া হবে। আর বন্ধ হবে সাড়ে ৫টায়।

সারাবাংলা/এমআরএফ/এনএ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন