বিজ্ঞাপন

ভোলা-বরিশাল সেতুর কাজ শুরু শিগগিরই: তোফায়েল আহমেদ

December 5, 2019 | 5:26 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ভোলা: শিগগিরই ভোলা-বরিশাল পথে সেতু তৈরির কাজ শুরু হবে বলে জানিয়েছেন সাবেক বাণিজ্যমন্ত্রী ও ভোলা-১ (সদর) আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ। তিনি জানান, এরইমধ্যে শেষ হয়েছে এই সেতুর ব্রিজের ফিজিবিলিটি স্টাডি।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) দুপুরে ভোলার জেলা প্রশাসক কার্যালয়ের হল রুমে ভোলা-বরিশাল ব্রিজ নির্মাণ প্রস্তাবনার অগ্রগতি পর্যালোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তোফায়েল আহমেদ এসব কথা বলেন।

আওয়ামী লীগের এই নেতা বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে খুব শিগগিরই আমরা ভোলা-বরিশাল ব্রিজ দেখতে পাবো। সেদিন বেশি দূরে নয়। তখন আর ভোলা বিচ্ছিন্ন একটি দ্বীপ থাকবে না। মূল ভূ-খণ্ডের সাথে যুক্ত হবে। এর পর ভোলা-লক্ষ্মীপুর ব্রিজ হলে চট্টগ্রাম থেকে পায়রা ও মোংলা বন্দর পর্যন্ত সড়ক যোগাযোগ সহজ হবে। সে লক্ষ্য নিয়েই প্রধানমন্ত্রী কাজ করে চলেছেন। আমরা দোয়া করি আল্লাহ তাকে বাঁচিয়ে রাখুন।’

ভোলা-বরিশাল ব্রিজ হলে ভোলা শিল্পায়নের জন্য যোগ্য স্থান হবে উল্লেখ করে তোফায়েল আহমেদ বলেন, কারণ এখানে পর্যাপ্ত গ্যাস আছে। এখানে গ্যাসভিত্তিক শিল্প কারখানা গড়ে উঠবে। এক কথায় ভোলা হবে সবচেয়ে বেশি অর্থনৈতিক সমৃদ্ধশালী জেলা।

বিজ্ঞাপন

সভা থেকে জানানো হয়, ২০২৫ সালের মধ্যে ভোলা-বরিশাল ব্রিজ নির্মাণের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। ব্রিজটি নির্মাণের জন্য ইতোমধ্যে জার্মান ও চাইনিজসহ বেশ কয়েকটি কোম্পানি আবেদন জমা দিয়েছে। সাড়ে ৯ কিলোমিটাল দৈর্ঘ্যের এ ব্রিজ নির্মাণে প্রথমিক ব্যায় ধরা হয়েছে ১১ হাজার কোটি টাকা।

সভায় আরও উপস্থিত ছিলেন ভোলা-৩ (লালামোহন-তজুমদ্দিন) আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন, সেতু মন্ত্রনালয়ের সচিব মো. বেলায়েত হোসেন, খাদ্য মন্ত্রালয়ের সচিব মো. সাহাবুদ্দিন, ভূমি মন্ত্রালয়ের সচিব মাকসুদুর রহমান পাটওয়ারী, ভোলা জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলু, জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক, পুলিশ সুপার সরকার মো. কায়সারসহ প্রশাসনের উর্ধতন কর্মকতারা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএমএন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন