বিজ্ঞাপন

‘ভিটিএস’ সেবা দেওয়ার অনুমোদন পেলো ইনফোলিংক

December 5, 2019 | 5:15 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: গাড়ির গতিবিধি নজরদারি সেবা বা ভেহিক্যাল ট্র্যাকিং সিস্টেম (ভিটিএস) সেবা দেওয়ার অনুমোদন পেয়েছে দেশীয় প্রযুক্তি সেবাদাতা প্রতিষ্ঠান ইনফোলিংক লিমিটেড। প্রতিষ্ঠানটির পক্ষ থেকে আবেদনের প্রেক্ষিতে সম্প্রতি বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) এই সেবা পরিচালনার অনুমতি দেয়।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রতিষ্ঠানটি জানিয়েছে, ‘ইনফোলিংক’ ট্র্যাকার নামের এই সার্ভিস প্লাটফর্ম কৃত্রিম বুদ্ধিমত্তা বা আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স (এআই) প্রযুক্তি ব্যবহার করে গাড়ির অবস্থান বের করার পাশাপাশি গাড়ির এক স্থান থেকে অন্য স্থানের দূরত্ব নিরূপণ, ট্রিপ রিপোর্ট এবং ওভারস্পিড রিপোর্টগুলোও সরবরাহ করবে গাড়ির মালিককে।

বিজ্ঞাপন

নিজেদের ডিভাইস এবং প্লাটফর্ম সম্পর্কে ইনফোলিংক লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা সাকিফ আহমেদ বলেন, ‘আমরা পার্সোনাল ট্র্যাকার আর প্লাগ এন্ড প্লে ডিভাইসগুলো নিয়ে বেশি ফোকাস করছি। আমাদের মনে হয় যেহেতু এই ট্র্যাকিং টেকনোলজি জিনিসটাই আমাদের দেশে নতুন, এখানে ইজি সল্যুশন দিয়ে শুরু করা ভালো। তাছাড়াও অনেকেই তাদের শখের গাড়ির তার কাটা-কাটির ঝামেলাতে যেতে চায় না। তাই আমরা সহজেই ব্যবহারযোগ্য প্লাগ এন্ড প্লে ডিভাইসের দিকে বেশি মনযোগী। আমাদের প্লাটফর্মের সাহায্যে গাড়ির পাশাপাশি এন্ড্রয়েড মোবাইলের সাহায্যে যেকোনো কোম্পানি চাইলে খুব কম খরচে তাদের কর্মীদের মনিটর করতে পারবে।’

উল্লেখ্য, ইনফোলিংক লিমিটেড ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে অংশীদার হতে ইতিমধ্যেই বেশ কিছু প্রযুক্তিভিত্তিক সেবা দিয়ে যাচ্ছে। ২০১১ সাল থেকে নিরবিচ্ছিন্ন ইন্টারনেট সেবার পাশাপাশি প্রতিষ্ঠানটি এবছরই তাদের আইপি টিভি সেবা চালুর অনুমোদন পেয়েছে।

সারাবাংলা/ইএইচটি/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন