বিজ্ঞাপন

রাবিপ্রতিতে প্রতি আসনে লড়বেন ২১ জন

December 5, 2019 | 6:17 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাঙ্গামাটি: রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রাবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে ৪ বছর মেয়াদী স্নাতক শ্রেণির প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার আসনবিন্যাস প্রকাশ করা হয়েছে। শুক্র ও শনিবার (৬ ও ৭ ডিসেম্বর) রাঙ্গামাটি শহরে অবস্থিত লেকার্স পাবলিক স্কুল অ্যান্ড কলেজ এবং শাহ্ বহুমুখী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

চলতি বছর প্রতি আসনের বিপরিতে লড়বেন ২১ জন পরীক্ষার্থী।

রাবিপ্রবি কর্তৃপক্ষ জানিয়েছে, ভর্তি পরীক্ষায় বিশ্ববিদ্যালয়ের তিনটি অনুষদের মধ্যে ‘এ’ ইউনিটের ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদে ৫০টি আসনের বিপরিতে ১ হাজার ৪৪৭ জন ভর্তিচ্ছু, ‘বি’ ইউনিটের বিজনেস স্টাডিজ অনুষদের ৭৫টি আসনের বিপরিতে ৯৬৩ জন ভর্তিচ্ছু এবং ‘সি’ ইউনিটের বায়োলজিক্যাল সায়েন্স অনুষদের ২৫টি আসনের বিপরিতে ৬২২ জন ভর্তিচ্ছু অংশ নেবেন।

তিনটি ইউনিটে ১৫০ আসনের বিপরীতে মোট ৩ হাজার ৩২ জন আবেদন করেছেন। অর্থাৎ প্রতি আসনের বিপরীতে প্রায় ২১ জন ভর্তিযুদ্ধে নামবেন।

বিজ্ঞাপন

রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রাবিপ্রবি) জনসংযোগ বিভাগের তথ্য কর্মকর্তা ত্রিবেনী চাকমা জানান, ভর্তি পরীক্ষা শুরু হওয়ার আধঘণ্টা আগে ভর্তিচ্ছুদের পরীক্ষার হলে উপস্থিত থাকতে হবে। ভর্তি পরীক্ষার দিন দুই কপি ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ও এইচএসসি/সমমান পরীক্ষার মূল রেজিস্ট্রেশন কার্ড অবশ্যই সঙ্গে আনতে হবে। পরীক্ষার হলে কোনো প্রকার ইলেকট্রনিক ডিভাইস (মোবাইল ফোন, ক্যালকুলেটর, ঘড়ি, হেড ফোন, কমিউনিকেশন ডিভাইস) আনা যাবে না।

সারাবাংলা/এসএমএন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন