বিজ্ঞাপন

টিসিবির ১৭৫ কেজি পেঁয়াজ নিলামে, বিক্রি হলো ৯১ টাকা কেজি দরে

December 5, 2019 | 7:16 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে খোলাবাজার থেকে জব্দ হওয়া টিসিবির ১৭৫ কেজি পেঁয়াজ আদালত থেকে নিলামে বিক্রি হয়েছে। টিসিবির নির্ধারিত দর থেকে ৪৬ টাকা বেশি দামে প্রতিকেজি ৯১ টাকা দরে পেঁয়াজগুলো সর্বোচ্চ দরদাতা হিসেবে কিনেছেন নগরীর এক ব্যবসায়ী।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) বিকেলে চট্টগ্রামের অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. মহিউদ্দিন মুরাদের আদালতের এজলাস কক্ষে এই নিলাম অনুষ্ঠিত হয়েছে। নিলাম কমিটির সভাপতি এই বিচারকের সঙ্গে এসময় মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সালেহ মোহাম্মদ নোমান এবং খায়রুল আমীনও উপস্থিত ছিলেন।

চট্টগ্রামের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের নাজির আবুল কালাম আজাদ সারাবাংলাকে জানান, পেঁয়াজ কেনার আগ্রহ প্রকাশ করে নিলামে ১৬ জন অংশ নেন। টিসিবির নির্ধারিত ৪৫ টাকা দরেই সর্বনিম্ন দাম ডাকেন নিলাম কমিটির সভাপতি। এরপর একে একে ৫০, ৫৫, ৬০, ৭০, ৭২, ৭৫, ৭৭, ৮০, ৮৫, ৮৭, ৯০ এবং সবশেষ ৯১ টাকা দর ওঠে। নিলাম কমিটির সদস্যরা সর্বোচ্চ দরদাতার কাছে পেঁয়াজ বিক্রির আদেশ দেন।

নগরীর কোতোয়ালি থানার পাথরঘাটার নজু মিয়া লেইনের আবুল হোসেনের ছেলে মাসুম সর্বোচ্চ দরদাতা হিসেবে প্রতিকেজি ৯১ টাকা দরে ১৫ হাজার ৯২৫ টাকায় ১৭৫ কেজি পেঁয়াজ কিনে নেন বলে জানিয়েছেন নাজির আবুল কালাম।

বিজ্ঞাপন

গত সোমবার (২ ডিসেম্বর) রাতে ন্যায্য মূল্যে বিক্রির জন্য বরাদ্দ পেঁয়াজ খোলাবাজারে বিক্রির অভিযোগে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) এক ডিলারসহ চার জনকে গ্রেফতার করে বায়েজিদ বোস্তামি থানা পুলিশ। নগরীর অক্সিজেন মসজিদ গলি এলাকায় জাহাঙ্গীর স্টোর নামে একটি দোকানে অভিযান চালিয়ে ৭ বস্তায় ১৭৫ কেজি পেঁয়াজও জব্দ করা হয়।

গ্রেফতার চার জন হলেন— ডিলার দোলন বড়ুয়া, তার সহকারী দিলীপ বড়ুয়া ও ট্রাকচালক এমদাদুল হক এবং পেঁয়াজের ক্রেতা মোহাম্মদ জাহাঙ্গীর।

গ্রেফতার চার জনের বিরুদ্ধে দায়ের হওয়া মামলায় মঙ্গলবার (৩ ডিসেম্বর) তাদের আদালতে হাজির করে কারাগারে পাঠানো হয়। জব্দ করা পেঁয়াজগুলো আলামত হিসেবে আদালতে জমা দেওয়া হয়।

বিজ্ঞাপন

দ্রুত পচনশীল কৃষিপণ্য হওয়ায় পেঁয়াজগুলো দ্রুত নিলামে বিক্রি করা হয়েছে বলে জানিয়েছেন নাজির আবুল কালাম আজাদ।

সারাবাংলা/আরডি/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন