মঙ্গলবার ২৮ জানুয়ারি, ২০২০ ইং

গুণগতমান নিশ্চিত করায় ৪ প্রতিষ্ঠান পেলো এনএসডিএ’র নিবন্ধন

ডিসেম্বর ৫, ২০১৯ | ১০:২৭ অপরাহ্ণ

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: প্রথমবারের মতো ৪টি দক্ষতা প্রশিক্ষণ প্রতিষ্ঠানকে নিবন্ধন দিয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়ের (পিএমও) আওতাধীন জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষ (এনএসডিএ)। বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) একটি অনুষ্ঠানে প্রতিষ্ঠান কর্তৃপক্ষের হাতে এসব সনদ তুলে দেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান।

বিজ্ঞাপন

সনদ পাওয়া প্রতিষ্ঠানগুলো হচ্ছে- বাংলাদেশ-কোরিয়া কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (বিকেটিটিসি), বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র (বিটাক), শেখ ফজিলাতুন্নেছা মুজিব মহিলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র এবং ইউসেপ মিরপুর টেকনিক্যাল স্কুল।

প্রধান অতিথির বক্তব্যে মো. নজিবুর রহমান বলেন, ‘নতুন প্রযুক্তি গ্রহণের পাশাপাশি কাঙ্ক্ষিত স্তরে উৎপাদনশীলতা বৃদ্ধির জন্য দক্ষ মানবসম্পদ তৈরিতে দক্ষতা প্রশিক্ষণকে সরকার সর্বোচ্চ অগ্রাধিকার দিয়েছে। শিল্পের চাহিদা মেটাতে দক্ষ কর্মীশক্তি তৈরিতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য সরকার এনএসডিএ গঠন করেছে। এই কর্তৃপক্ষ সব প্রতিষ্ঠানের প্রশিক্ষণের মানের স্বীকৃতি স্বরূপ সনদায়ন করবে। যা দেশে-বিদেশে নিয়োগকারীদের কাছে গ্রহণযোগ্য হবে।’

বিজ্ঞাপন

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এনএসডিএ’র নির্বাহী চেয়ারম্যান (সচিব) মো. ফারুক হোসেন। এতে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- শিল্পসচিব মো. আবদুল হালিম এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান সচিব মো. সেলিম রেজা।

সারাবাংলা/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন