বিজ্ঞাপন

আদালতে যাওয়ার পথে ধর্ষণের শিকার নারীর গায়ে আগুন

December 6, 2019 | 12:26 am

আন্তর্জাতিক ডেস্ক

ভারতের উত্তর প্রদেশে ধর্ষণ মামলার শুনানিতে অংশ নিতে যাওয়ার পথে ধর্ষণের শিকার নারীর গায়ে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) উত্তর প্রদেশের উননাও জেলায় এই ঘটনা ঘটে। ২৩ বছর বয়সী ওই নারী শরীরে ৯০% পোড়া নিয়ে সঙ্কটাপন্ন অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছেন। স্থানীয় গণমাধ্যমের বরাতে এ খবর জানিয়েছে বিবিসি।

বিজ্ঞাপন

এর আগে, চলতি বছরের মার্চ মাসে দুই ব্যক্তির বিরুদ্ধে ধর্ষণ মামলা দায়ের করেন তিনি। ঘটনার দিন আদালতে যাওয়ার জন্য রেলস্টেশন অভিমুখে তার পথ রোধ করে, টেনে হিঁচড়ে একটি মাঠের মধ্যে নেওয়ার পর, গায়ে আগুন ধরিয়ে দেওয়া হয়।

উত্তর প্রদেশের পুলিশ জানিয়েছে, ওই ঘটনায় জড়িত সন্দেহে আগের ধর্ষণ মামলায় অভিযুক্ত দুইজনসহ মোট পাঁচজনকে আটক করেছে তারা।

এদিকে, ভুক্তভোগী ওই নারী লক্ষ্ণৌয়ের একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। চিকিৎসকরা জানিয়েছেন, উন্নত চিকিৎসার্থে তাকে এয়ার অ্যাম্বুলেন্সে করে রাজধানী দিল্লিতে স্থানান্তরের কথা ভাবা হচ্ছে।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, কয়েকটি ধর্ষণের ঘটনায় ভারতে বর্তমানে উত্তাল পরিস্থিতি বিরাজ করছে। এমনকি সরকারি দলের কয়েকজন নেতার বিরুদ্ধেও ধর্ষণের অভিযোগ আনা হয়েছে। সেই সব অভিযোগ তদন্তে শক্তিশালী কমিটি ইতোমধ্যেই কাজ শুরু করেছে। এমন এক পরিস্থিতিতে উত্তর প্রদেশের এই ঘটনা বর্তমান ভারতে নারীর অবাধ বিচরনের অধিকারকে প্রশ্নবিদ্ধ করল।

সারাবাংলা/একেএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন