সোমবার ২৭ জানুয়ারি, ২০২০ ইং

বরেণ্য চিত্রগ্রাহক মাহফুজুর রহমান খান আর নেই

ডিসেম্বর ৬, ২০১৯ | ১:২১ পূর্বাহ্ণ

এন্টারটেইনমেন্ট ডেস্ক

নয়বার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত  বরেণ্য চিত্রগ্রাহক মাহফুজুর রহমান খান মারা গেছেন।  শুক্রবার (৬ ডিসেম্বর) রাত ১২ টা ২৬ মিনিটে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এই গুনী চিত্রগ্রাহকের মৃত্যুর খবর সারাবাংলাকে নিশ্চিত করেছেন তার নিকটাত্মীয় সাংবাদিক রাশেদ আলী। তিনি জানিয়েছেন, শুক্রবার (৬ ডিসেম্বর) বাদ জুমা রাজধানীর চকবাজার শাহী মসজিদে তার নামাযে জানাজা অনুষ্ঠিত হবে। এরপর তাকে আজিমপুর কবরস্থানে দাফন করার প্রাথমিক সিদ্ধান্ত হয়েছে।

বিজ্ঞাপন

এর আগে, ২৫ নভেম্বর রাত সাড়ে ১০টার দিকে তিনি অসুস্থ হয়ে পড়লে স্বজনরা তাকে রাজধানীর গ্রিনলাইফ হাসপাতালে নিয়ে যান। তারপর থেকেই তিনি সঙ্কটাপন্ন অবস্থায় চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে ছিলেন।

প্রসঙ্গত, চলচ্চিত্রে চিত্রগ্রহণের জন্য মাহফুজুর রহমান খান ৯ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার, আটবার বাচসাস পুরস্কার এবং একবার বিশেষ বিভাগে মেরিল-প্রথম আলো পুরস্কার পেয়েছেন। শ্রাবণ মেঘের দিন, ঘেটুপুত্র কমলা,

বিজ্ঞাপন

মাহফুজুর রহমান খানের জন্ম ১৯৪৯ সালের ১৯ মে, পুরান ঢাকার হেকিম হাবিবুর রহমান রোডের এক বনেদি পরিবারে। পেশাদার চিত্রগ্রাহক হিসেবে তিনি ১৯৭২ সালে প্রথম চলচ্চিত্রে কাজ করেন। আলমগীর কবির, আলমগীর কুমকুম, হুমায়ুন আহমেদ, শিবলি সাদিকের মতো বরেণ্য চলচ্চিত্র পরিচালকদের সঙ্গে কাজ করেছেন তিনি।আগুনের পরশমনিসহ অসংখ্য সিনেমার চিত্রগ্রাহক তিনি।

সারাবাংলা/একেএম/পিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন