বিজ্ঞাপন

সাংবাদিক মনসুর আলীর স্মরণে শোকসভা

December 6, 2019 | 5:52 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: অনলাইন নিউজ পোর্টাল বাংলা ট্রিবিউনের সহ-সম্পাদক মনসুর আলীর স্মরণে শোকসভা করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশন।

বিজ্ঞাপন

শুক্রবার (৬ ডিসেম্বর) রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর রুনি মিলনায়তনে এই শোকসভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক। এছাড়া অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সদস্য, তার সহমকর্মীসহ সাংবাদিক মনসুর আলীর দুই ভাই উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক আরেফিন সিদ্দিক বলেন, ‘আমরা অকাল প্রয়াত সাংবাদিক মনসুর আলীকে স্মরণ করতে আজ সমবেত হয়েছি। তার পরিবার প্রতিনিয়ত আহাজারি করছে। আমাদের আলোচনায় বারবার মনসুরের নাম আসবে। তবে মনসুর তো আর ফিরে আসবে না। আমরা তো আর তাকে ফিরে পাচ্ছি না। মনসুর আলীর মৃত্যু আমাদের সবার জন্য শিক্ষণীয়। ভবিষ্যতে মনসুর আলীর মতো এরকম মৃত্যুর সম্মুখীন যেন অন্য কারও হতে না হয়।’

সভার শুরুতে মনসুর স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। অনুষ্ঠানে সংবাদ ও সাংবাদিকতা নিয়ে কাজ করা সংগঠন আর্টিক্যাল নাইনটিনের পক্ষ থেকে মনসুরের পরিবারকে সহায়তা হিসেবে এক লাখ ২০ হাজার টাকার চেক হস্তান্তর করা হয়। এ সময় অ্যালামনাইয়ের পক্ষ থেকে একটি ফান্ড করে মনসুরের পরিবারের পাশে দাঁড়ানোর কথা বলেন সদস্যরা।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, মনসুর আলীর বাড়ি সিলেটের ফেঞ্চুগঞ্জের কোটালপাড়ায়। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে স্নাতকোত্তর সম্পন্ন করে ঢাকায় এসে তিনি সাংবাদিকতায় যুক্ত হোন। তিনি ২০১৩ সালে অর্থসূচক ডটকম-এ কাজ করার মধ্য দিয়ে সাংবাদিকতা শুরু করেন। এরপর ই-বার্তা ও টেকশহরে কিছুদিন কাজ করে দৈনিক ইত্তেফাকে যোগ দেন।

২০১৭ সালে তিনি বাংলা ট্রিবিউনে সাব-এডিটর (সহসম্পাদক) পদে যোগ দেন। গত ১৬ নভেম্বর রাতে বনশ্রীতে ভাড়া বাসায় হার্ট অ্যাটাকে মনসুরের মৃত্যু হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন