বিজ্ঞাপন

বিজয় দিবস ও শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে বিএনপির কর্মসূচি

December 7, 2019 | 1:30 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস ও ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে বিস্তারিত কর্মসূচি ঘোষণা করেছে রাজপথের প্রধান বিরোধীদল বিএনপি।

বিজ্ঞাপন

শনিবার (৭ ডিসেম্বর) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে যৌথসভা শেষে আয়োজিত সংবাদ সম্মেলন থেকে কর্মসূচি ঘোষণা করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

কর্মসূচির মধ্যে রয়েছে- মহান বিজয় দিবস উপলক্ষে ১৬ ডিসেম্বর ভোরে নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, মহান বিজয় দিবস উপলক্ষে বিএনপি’র উদ্যোগে আলোচনা সভা। আলোচনা সভা শেষে জাসাস এর উদ্যোগে সাংস্কৃতিক অনুষ্ঠান, মহান বিজয় দিবস উপলক্ষে ১৬ ডিসেম্বর ভোরে বিএনপি’র জাতীয় নেতৃবৃন্দসহ সকল পর্যায়ের নেতাকর্মীরা জাতীয় স্মৃতিসৌধে গমন ও শহীদ বীর মুক্তিযোদ্ধাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জ্ঞাপন এবং পুস্পস্তবক অর্পণ। সাভার জাতীয় স্মৃতিসৌধ থেকে ফিরে বিএনপি’র জাতীয় নেতৃবৃন্দসহ সকল পর্যায়ের নেতাকর্মীরা বিএনপির প্রতিষ্ঠাত প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে পুস্পার্ঘ অর্পণ ও ফাতেহা পাঠ করবেন, দিবসটি উপলক্ষে বিএনপি’র উদ্যোগে ১৭ ডিসেম্বর বিজয় র‌্যালি অনুষ্ঠানের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। উক্ত র‌্যালিতে ঢাকা মহানগর বিএনপিসহ সকল অঙ্গ ও সহযোগী সংগঠন অংশগ্রহণ করবেন।

বিজ্ঞাপন

এছাড়াও দিবসটি উপলক্ষে দলের পক্ষ থেকে পোষ্টার প্রকাশ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো নিজস্ব আঙ্গিকে কর্মসূচি প্রণয়ণ করে তা বাস্তবায়ন করবে, দিবসটি উপলক্ষে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল দেশের বরেণ্য মুক্তিযোদ্ধাদের সমন্বয়ে একটি আলোচনা সভার আয়োজন করবে, অনুরুপভাবে মহান বিজয় দিবস উপলক্ষে সারাদেশে স্থানীয় সুবিধানুযায়ী বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো বিভিন্ন কর্মসূচি পালন করবে। মহান বিজয় দিবস উপলক্ষে বিএনপি চেয়ারপার্সনের গুলশানস্থ কার্যালয় এবং নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয় আলোকসজ্জায় সজ্জিত করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। পাশাপাশি দেশব্যাপী দলীয় কার্যালয়গুলোতেও আলোক সজ্জা করার প্রস্তাব গৃহীত হয়েছে।

শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে কর্মসূচি

১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশে দলীয় কার্যালয়গুলোতে জাতীয় পতাকা অর্ধ:নমিতকরণ ও কালো পতাকা উত্তোলন করা হবে। দিবসটি উপলক্ষে ঢাকাসহ সারাদেশে দলের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। ঢাকায় আাগামী ১৫ ডিসেম্বর বিএনপির উদ্যোগে সুপ্রিম কোর্ট বার মিলনায়তনে বেলা ২টায় আলোচনা সভা অনুষ্ঠিত হবে। দিবসটি উপলক্ষে ১৪ ডিসেম্বর ২০১৯ সকালে বিএনপি’র জাতীয় নেতৃবৃন্দ মিরপুরস্থ শহীদ বুদ্ধিজীবী মাজারে শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা ও পুষ্পার্ঘ অর্পণ করবেন।

মহান বিজয় দিবস এবং শহীদ বুদ্ধিজীবি দিবস উপলক্ষে যৌথসভায় গৃহীত কর্মসূচি সফল করতে ঢাকাসহ সারাদেশের বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল পর্যায়ের নেতা-কর্মীদের আহবান জানানো হয়।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে অনুষ্ঠিত যৌথসভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, মুজিবুর রহমান সরোয়ার, হাবীব উন নবী খান সোহেল, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকে আবদুস সালাম আজাদ, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, ঢাকা মহানগর (দক্ষিণ) বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, জাসাসের সাধারণ সম্পাদক হেলাল খান প্রমুখ।

সারাবাংলা/এজেড/জেএএম

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন