মঙ্গলবার ২৮ জানুয়ারি, ২০২০ ইং

কলার দাম কোটি টাকা!

ডিসেম্বর ৭, ২০১৯ | ৩:০৩ অপরাহ্ণ

বিচিত্রা ডেস্ক

স্কচটেপে দেয়ালে সাঁটা কলার দাম ১ কোটি টাকারও বেশি হাঁকা হয়েছে ‘আর্ট বেসেল মিয়ামি বিচ’ এর প্রদর্শনীতে । গ্যালারি কর্তৃপক্ষ জানিয়েছে, তিনটি কলার মধ্যে দুটি কলা তারা বিক্রি করে দিয়েছেন। শেষটি বিক্রি হবে আরও বেশি দামে। এসব কলা কেনা হয় মিয়ামির একটি মুদি দোকান থেকে।

বিজ্ঞাপন

শুক্রবার (৬ ডিসেম্বর) সংবাদমাধ্যম সিএনএনের খবরে এ তথ্য দেওয়া হয়।

কলার অদ্ভুত এই শিল্পকর্মের নাম ‘কমেডিয়ান’। যেটির শিল্পী মাউরিজিও ক্যাটেলান। ইতালীয় এই শিল্পী ১৫ বছরের মধ্যে এবারই প্রথম তার শিল্পকর্ম প্রদর্শনীর আয়োজন করেছেন।

বিজ্ঞাপন

গ্যালারির প্রতিষ্ঠাতা এঁমানুয়েল পেরোটিন এই শিল্পকে বিশ্ববাণিজ্যের প্রতীক ও হাস্যরসের উপাদান বলে বর্ণনা করেন। তিনি বলেন, ক্যাটেলান একটি কলার ভাস্কর্য তৈরি করতে চেয়েছিলেন। তিনি যেখানেই ভ্রমণ করতেন সঙ্গে একটি কলা রাখতেন যাতে অনুপ্রেরণা খুঁজে পেতে পারেন। রেজিন, ব্রোঞ্জ, কলার পেইন্টিং আঁকার পর তিনি আসল কলাতেই শিল্পকর্মের ব্যাপারে মনস্থির করেন।

তবে কলাটি পচে যেতে শুরু করলে ক্রেতাদের কি করতে হবে তা নিয়ে কোনো দিক নির্দেশনা দেওয়া হয়নি।

সারাবাংলা/এনএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
জ্বরে ১৮ ঘণ্টার ব্যবধানে চাচী-ভাতিজার মৃত্যুতে আতঙ্ক‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধকে অস্বীকার করে রাজনীতির সুযোগ নেই'৬০ পদে কর্মী নিচ্ছে ২০ প্রতিষ্ঠান, মেলায় আগ্রহীদের ভিড়বিষয় কোড নেই, আবেদনের অযোগ্য চাকরিতে, শিক্ষার্থীদের প্রতিবাদপ্রস্তুতিতে ‘ঘাটতি নেই’, আতঙ্কিত না হওয়ার পরামর্শ২ সাংবাদিককে মারধর করা সেই এএসআই প্রত্যাহারহিলিতে পৌঁছেনি থার্মাল স্ক্যানার, সচেতনতায় সীমাবদ্ধ কার্যক্রমআমিন বাজারে দূষণবিরোধী অভিযান, পাইরোলাইসিস কারখানা ও ভাটা উচ্ছেদটাঙ্গাইলে নবম শ্রেণির তিন ছাত্রীকে ধর্ষণের অভিযোগ, আটক ৪চট্টগ্রামে কর্মরত চীনা নাগরিকদের তথ্য নেওয়া হচ্ছে সব খবর...
বিজ্ঞাপন
বিজ্ঞাপন