বিজ্ঞাপন

অচিরেই নিষেধাজ্ঞা শুনবেন ডোপ পাপী অনিক

December 7, 2019 | 3:52 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ডোপ নেয়ার অপরাধে ইতোমধ্যেই বাংলাদেশ ক্রিকেটের সব ধরনের পরিকল্পনার থেকে বাদ পড়েছেন কাজী অনিক। তার ডোপের ধরন উল্লেখ করে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসিকে প্রতিবেদন পাঠিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। আইসিসি সেই প্রতিবেদনের চুলচেড়া বিশ্লেষণ করছে।

বিজ্ঞাপন

বাংলাদেশ ক্রিকেট বোর্ড সূত্র জানিয়েছে, সেই চুলচেড়া বিশ্লেষণের কাজ ইতোমধ্যেই শেষ করেছে আইসিসি। এখন শুধু নিষেধাজ্ঞা শোনানোর অপেক্ষা। এবং তা অনতিবিলম্বেই হতে যাচ্ছে। হতে পারে আগামি এক সপ্তাহের মধ্যেই।

সূত্রটি আরও জানিয়েছে, অনিকের এই নিষেধাজ্ঞা হতে পারে নুন্যতম দুই বছর। আবার পাঁচ বছরও হতে পারে। তবে তার বয়স যেহেতু কম তাই অনাগত ক্যারিয়ারের বিষয়টি মাথায় রেখে দুই বছরের নিষেধাজ্ঞা শোনানোর সম্ভাবনাই প্রবল। কাজী অনিক এই সিদ্ধান্তের বিরুদ্ধে আবেদন করলে তা কমে ছয় মাসে নেমে আসবে।

‘আমরা আমাদের প্রতিবেদন আইসিসিকে পাঠিয়েছি। সেখানে ওর ডোপের ধরন উল্লেখ করা আছে। ওরা আমাদের প্রতিবেদনের পুঙ্খানুপুঙ্খ বিশ্লেষণ করছে। সপ্তাহ খানেকের মধ্যেই হয়ত ওরা ওদের সিদ্ধান্ত শোনাবে। যদি তারা মনে করে অনিক ৫ বছরের জন্যও নিষিদ্ধ হতে পারে। তবে যেহেতু ওর বয়স কম সেহেতু ওর ক্যারিয়ারের কথা বিবেচনা করে হয়ত ২ বছরের জন্য নিষিদ্ধ করবে। তবে ওর আবেদনের সুযোগ থাকছে। এবং আবেদন করলে তা ৬ মাস কমে দেড় বছরে নেমে আসবে।’

বিজ্ঞাপন

বয়সভিত্তিক ক্রিকেট থেকেই তার অনিয়ন্ত্রিত জীবন ও উশৃঙ্খলতার খবর চাউড় হয়েছিল। অবশ্য সেটা ছিল নিতান্তই সন্দেহের ওপর ভিত্তি করে। এবার হাতে নাতে ধরা পড়লেন পেসার কাজী অনিক। ডোপ টেস্টে তার রক্তে নেশাজাত দ্রব্যের উপস্থিতি টের পাওয়া গেছে। সঙ্গত কারণেই দীর্ঘ মেয়াদে নিষিদ্ধ হতে যাচ্ছেন ঘরোয়া ক্রিকেট খেলা এই তরুণ পেসার।

সারাবাংলা/এমআরএফ/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন