বিজ্ঞাপন

জাতিসংঘ মহাসচিবের কাছে রাষ্ট্রদূত রাবাব ফাতিমার পরিচয়পত্র জমা

December 7, 2019 | 3:55 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত রাবাব ফাতিমা শুক্রবার (৬ ডিসেম্বর) সংস্থাটির মহাসচিব অ্যান্তোনিও গুতেরেসের কাছে পরিচয়পত্র জমা দিয়েছেন। এই সময়ে রাষ্ট্রদূত জাতিসংঘ মহাসচিবকে বাংলাদেশের রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শুভেচ্ছা বার্তা পৌঁছে দেন।

বিজ্ঞাপন

জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত রাবাব ফাতিমা শনিবার (৭ ডিসেম্বর) এক বার্তায় বলেন, ‘মহাসচিব অ্যান্তোনিও গুতেরেসের কাছে পরিচয়পত্র জমা দিয়েছি। বিশ্বে স্থিতিশীলতা ও শান্তির জন্য এবং টেকসই উন্নয়ন নিশ্চিতে বাংলাদেশ সামনের দিনগুলোতেও জাতিসংঘের সঙ্গে ঘনিষ্টভাবে কাজ করবে।’

পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, ১৯৭৪ সালে জাতিসংঘের সদস্যপদ লাভ করে বাংলাদেশ। রাষ্ট্রদূত রাবাব ফাতিমা বাংলাদেশের পক্ষে জাতিসংঘে নিযুক্ত ১৫তম স্থায়ী প্রতিনিধি। এর আগে তিনি সাফল্যের সঙ্গে জাপানে বাংলাদেশের পক্ষে রাষ্ট্রদূত হিসেবে কাজ করেন। রাষ্ট্রদূত রাবাব ফাতিমা বিগত ১৯৮৯ সালে বিসিএস (পররাষ্ট্র) ক্যাডারে যোগ দেওয়ার মধ্য দিয়ে কূটনৈতিক পেশা শুরু করেন। তিনি পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালনের পাশাপাশি নিউইয়র্ক ও জেনেভাস্থ জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশন এবং কলকাতা ও বেইজিংয়ে বাংলাদেশ দূতাবাসে দায়িত্ব পালন করেছেন। এ ছাড়াও তিনি লন্ডনে কমনওয়েলথ সচিবালয় এবং আন্তর্জাতিক অভিবাসন সংস্থার দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিম এশিয়ার প্রতিনিধি হিসেবে কাজ করেছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআইএল/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন