বৃহস্পতিবার ২৩ জানুয়ারি, ২০২০ ইং

পাঁচদিনের রাষ্ট্রীয় সফরে ভারতে নৌবাহিনীর প্রধান

ডিসেম্বর ৭, ২০১৯ | ৬:৪৫ অপরাহ্ণ

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: পাঁচদিনের রাষ্ট্রীয় সফরে ভারতে গেছেন বাংলাদেশ নৌবাহিনীর প্রধান অ্যাডমিরাল আওরঙ্গজেব চৌধুরী। শনিবার (৭ ডিসেম্বর) ভারতের উদ্দেশে তিনি ঢাকা ত্যাগ করেন। এ সময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে সহকারী নৌবাহিনী প্রধান (অপারেশনস) এবং নৌ প্রশাসনিক কর্তৃপক্ষ নৌবাহিনী প্রধানকে বিদায় জানান।

বিজ্ঞাপন

শনিবার (৭ ডিসেম্বর) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সফরকালে নৌবাহিনী প্রধান আওরঙ্গজেব চৌধুরী ভারতের প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং, দেশটির চিফ অব স্টাফ কমিটির চেয়ারম্যান ও সেনাপ্রধান জেনারেল বিপিন রাওয়াত, নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল করম্বির সিং, বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল রাকেশ কুমার সিংয়ের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।

বিজ্ঞাপন

এ ছাড়া নৌবাহিনী প্রধান দেশটির প্রতিরক্ষা সচিব অজয় কুমার, সাউদার্ন নেভাল কমান্ডের ফ্ল্যাগ অফিসার কমান্ডিং ইন চিফ ভাইস অ্যাডমিরাল অনিল কুমার চাওলা, ইস্টার্ন নেভাল কমান্ডের ফ্ল্যাগ অফিসার কমান্ডিং ইন চিফ ভাইস অ্যাডমিরাল অতুল কুমার জৈন এর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। পাশাপাশি তিনি ভারতের ন্যাশনাল ওয়ার মেমোরিয়াল, দেশটির নৌবাহিনীর বিভিন্ন জাহাজ ও প্রশিক্ষণ ঘাঁটিসহ কোচিন শিপইয়ার্ড পরিদর্শন করবেন।

নৌপ্রধানের এ সফরের মধ্য দিয়ে প্রতিবেশী বন্ধুপ্রতিম দেশ ভারত ও বাংলাদেশ নৌবাহিনীর মধ্যকার পেশাগত সম্পর্ক উন্নয়নসহ প্রশিক্ষণ ও বিভিন্ন ক্ষেত্রে পারস্পরিক সহযোগিতা আরও বৃদ্ধি পাবে।

ভারত সফর শেষে ১২ ডিসেম্বর নৌবাহিনী প্রধানের দেশে আসার কথা রয়েছে।

সারাবাংলা/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন