বিজ্ঞাপন

সম্পর্ক উন্নয়নে মিয়ানমার সফরে যাচ্ছেন সেনাপ্রধান

December 7, 2019 | 9:43 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: আগামীকাল রোববার (৮ ডিসেম্বর) মিয়ানমার সফরে যাচ্ছেন সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ। দুই দেশের সম্পর্ক যে অবস্থায় আছে তা আরও ভালো করার জন্যই আসন্ন এই সফর বলে সেনাবাহিনী সূত্রে জানা গেছে।

বিজ্ঞাপন

জানা গেছে, আসন্ন এই সফরের সঙ্গে চলমান রোহিঙ্গা সংকটের কোনো সম্পৃক্ততা নেই। দুই দেশের সেনাবাহিনীর মাঝে প্রশিক্ষণ কার্যক্রম এবং দুই দেশের বাহিনীর মধ্যে আরও শক্তিশালী সম্পর্ক গড়া এই সফরের মূল উদ্দেশ্য। আসন্ন সফরে ৭ সদস্যের বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দিবেন সেনাপ্রধান।

এর আগে, সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ গত বুধবার বলেন, ‘দুই দেশের মিলিটারি টু মিলিটারি সম্পর্ক কিভাবে বাড়ানো যায়, এই সফরের এটাই মুখ্য উদ্দেশ্য। দুই দেশের সেনাবাহিনীর মধ্যে প্রশিক্ষণসহ সার্বিক উন্নয়ন সফরের উদ্দেশ্য। সম্পর্ক যে অবস্থায় আছে তা আরও ভালো করার জন্যই এই সফর। কেননা দুই দেশের মধ্যে যত এনগেজমেন্ট বাড়বে ততই সম্পর্ক সম্পর্কের উন্নয়ন হবে।’

বিজ্ঞাপন

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনও জানান, সেনাপ্রধানের এই সফর দুই দেশের জন্য মঙ্গলজনক হবে। বাংলাদেশের সেনাপ্রধান মিয়ানমার সফরে গেলে দেশের মঙ্গল হবে। আমরা চাই শান্তিপূর্ণ পরিবেশে সংকটের সমাধান করতে।

সারাবাংলা/জেআইএল/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন