বিজ্ঞাপন

সম্মাননা পেলেন অর্থনীতিবিদ আকবর আলি খান

December 8, 2019 | 5:57 am

সারাবাংলা ডেস্ক

ঢাকা: সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা অর্থনীতিবিদ ড. আকবর আলি খানকে সম্মাননা জানিয়েছে ঢাকাস্থ ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতি। শনিবার (৭ ডিসেম্বর) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন অব বাংলাদেশ (আই.ই.বি)’র কাউন্সিল হলে এক অনুষ্ঠানে তার হাতে সম্মাননা স্মারক তুলে দেওয়া হয়। গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞাপন

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র. আ. ম. উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গবেষক সৈয়দ আবুল মকসুদ এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম। এতে স্বাগত বক্তব্য রাখেন সমিতির সাধারণ সম্পাদক কাজী আব্দুল নূর। অনুষ্ঠান সঞ্চালনা করেন অতিরিক্ত সাধারণ সম্পাদক মঈনউদ্দীন মঈন।

ড. আকবর আলি খান বলেন, আপনারা আমাকে যে সংবর্ধনা দিয়েছেন তাতে আমি আবেগ আপ্লুত। এর দ্বারাই প্রমাণ করে আপনারা আমাকে কতটা ভালোবাসেন। তিনি বলেন, আসলে আমাকে যখন কেউ গালি দেয় তখন আমার বেঁচে থাকার ইচ্ছে করে। কারণ এর জবাব আমাকে দিতে হবে, এটার মোকাবিলা করতে হবে। আবার যখন সবাই প্রশংসা করেন তখন মনে হয় আমার দিন বোধহয় ফুরিয়ে এসেছে; আমার বোধহয় আর কিছু করার নেই।

লেখক আবুল মকসুদ বলেন, ব্রাহ্মণবাড়িয়া একটি সাংস্কৃতিক জেলা । বাংলাদেশের সাংস্কৃতিক রাজধানী বললে ব্রাহ্মণবাড়িয়াকেই মানুষ বলে। সারা পৃথিবীর মানুষ ব্রাহ্মণবাড়িয়াকে আলাদাভাবে চিনে। কারণ সেখান থেকে এমন কৃতি সন্তান বেরিয়েছেন, যারা শুধু দেশের ভেতরেই খ্যাতি অর্জন করেননি, সারা পৃথিবীতে বাংলাদেশকে এবং ভারতবর্ষকে উজ্জ্বল করেছিলেন।

বিজ্ঞাপন

মকসুদ আরও বলেন, রাজনৈতিক ও সামাজিক বিষয়ে আকবর আলি খান স্পষ্টভাষী। বৃহত্তর জনগোষ্ঠির কল্যাণে তিনি সবসময় নিবেদিত থেকেছেন, এমনকি রাষ্ট্রীয় ক্ষমতা থেকে অব্যাহতি নিয়েছেন। ক্ষমতা কিংবা মোহ তার কর্মে প্রভাব বিস্তার করতে পারেনি।

সারাবাংলা/ইএইচটি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন