রবিবার ২৬ জানুয়ারি, ২০২০ ইং

মেসির রেকর্ড গড়া হ্যাটট্রিকে বার্সার বড় জয়

ডিসেম্বর ৮, ২০১৯ | ৯:৩৭ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক

মৌসুমের প্রথমভাগ ইনজুরিতেই কেটেছে লিওনেল মেসির, ইনজুরির কারণে এখন পর্যন্ত প্রায় অর্ধেক লা লিগার ম্যাচই খেলেননি তিনি। তারপরেও রোববার (৮ ডিসেম্বর) ঘরের মাঠ ক্যাম্প ন্যু’তে মায়োর্কার বিপক্ষে হ্যাটট্রিক করে দলকে এনে দিয়েছেন ৫-২ গোলের বড় জয়। আর তাতেই রিয়াল মাদ্রিদকে পেছনে ফেলে লা লিগার শীর্ষে ফিরেছে বার্সা।

বিজ্ঞাপন

ম্যাচের ১৭, ৪১ এবং ৮৩ মিনিটে গোল করে লা লিগায় নিজের ৩৫তম হ্যাটট্রিক পূর্ণ করেন লিওনেল মেসি। আর তাতেই ক্রিস্টিয়ানো রোনালদোর লা লিগায় করা ৩৪টি হ্যাটট্রিকের রেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়েন মেসি। এটি বার্সেলোনার জার্সিতে লিওনেল মেসির ৪৭টি। এই ম্যাচে হ্যাটট্রিক করে লা লিগায় চলতি মৌসুমের সর্বোচ্চ গোলদাতাও বনে গেছেন মেসি। এর আগে ১১ গোল নিয়ে শীর্ষে ছিলেন বেনজেমা। আর মায়োর্কার বিপক্ষে হ্যাটট্রিক করা মেসির গোল সংখ্যা ১২টি।

বিজ্ঞাপন

ক্যাম্প ন্যু’তে ম্যাচের মাত্র সাত মিনিটে মার্কা আন্দ্রে টার স্টেগানের অ্যাসিস্ট থেকে বার্সাকে লিড এনে দেন আন্তোনিও গ্রিজম্যান, এর ঠিক মিনিট দশেক পর প্রথম গোলদাতা গ্রিজম্যানের অ্যাসিস্ট থেকে চলতি মৌসুমে লা লিগায় নিজের ১০ম গোল করেন মেসি। তবে এরপর ৩৫তম মিনিটে গোল করে ম্যাচে ফেরার ইঙ্গিত দেয় মায়োর্কা। সফরকারীদের হয়ে গোল করেন অ্যান্তে বাদিমির। ২-১ গোলে এগিয়ে থাকা বার্সা খেলার ইতি টানে প্রথমার্ধ শেষের ঠিক আগ মুহূর্তেই। ম্যাচের ৪১ ও ৪৩ মিনিটে লিওনেল মেসি নিজের দ্বিতীয় এবং লুইস সুয়ারেজ নিজের প্রথম গোল করলে ৪-১ ব্যবধানে এগিয়ে যায় কাতালানরা।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৬৪তম মিনিটে নিজের দ্বিতীয় গোল করেন অ্যান্তে বাদিমির। তখনও মায়োর্কা পিছিয়ে ৪-২ গোলের ব্যবধানে। তবে ক্যাম্প ন্যু’তে তখনও লিওনেল মেসি ম্যাজিক বাকি। আরও এক রেকর্ড গড়া বাকি। নতুন রেকর্ডে নাম লেখার অপেক্ষা। ম্যাচের ৮৩ মিনিটে দীর্ঘদিনের সতীর্থ লুইস সুয়ারেজের অ্যাসিস্ট থেকে বার্সার জার্সিতে নিজের ৪৭তম হ্যাটট্রিক পূর্ণ করেন মেসি। আর মায়োর্কার কফিনেও শেষ পেরেকটি ঠুকে দেন।

মেসির হ্যাটট্রিকে আর সুয়ারেজ, গ্রিজম্যানের গোলে শেষ পর্যন্ত ৫-২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা। আর এই জয়ে রিয়াল মাদ্রিদকে পেছনে ফেলে আবারও লা লিগার পয়েন্ট তালিকার শীর্ষে ফিরল বার্সেলোনা। সমান ১৫ ম্যাচে দু’দলের পয়েন্ট সংখ্যা সমান হলেও গোল ব্যবধানে এগিয়ে থেকে শীর্ষে অবস্থান করছে বার্সা। দুই দলের পয়েন্ট সংখ্যা ৩৪, তৃতীয় স্থানে থাকা সেভিয়ার পয়েন্ট ৩০ আর ২৬ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রিয়াল সোসিয়েদাদ।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন