রবিবার ২৬ জানুয়ারি, ২০২০ ইং

ইতিহাদে অঘটন ঘটিয়ে ডার্বি জয় ম্যানচেস্টার ইউনাইটেডের

ডিসেম্বর ৮, ২০১৯ | ৯:৫৮ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক

ডিসেম্বরের প্রথম সপ্তাহে বছরের শেষ ম্যানচেস্টার ডার্বিতে মুখোমুখি শহরের দুই চিরপ্রতিদ্বন্দ্বী। নিজেদের ইতিহাসের অন্যতম খারাপ সময় কাটাচ্ছে ম্যানচেস্টার ইউনাইটেড আর ঠিক তার বিপরীত ম্যানচেস্টার সিটি। পেপ গার্দিওলার হাত ধরে ইতিহাস লিখেছে সিটিজেনরা। তবে এমন খারাপ সময় চলতে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের কাছেও ঘরের মাঠ ইতিহাদে সিটিকে হারতে হয়েছে ২-১ গোলের ব্যবধানে।

বিজ্ঞাপন

ম্যানচেস্টার ইউনাইটেড যেন নিজেদের হারিয়ে খুঁজছে। স্যার অ্যালেক্স ফারগুসন অবসরে যাওয়ার পর থেকেই এই দৈন্যদশা ভর করেছে রেড ডেভিল শিবিরে। শেষ লিগ শিরোপাও জিতিয়েছেল স্যার অ্যালেক্সই। এরপর আর ইপিএলের শিরোপা ছুঁয়ে দেখা হয়নি। তবে এর মাঝেও নিজেদের ধরে রেখেছেন ইংলিশ লিগের জায়ান্টদের তালিকাতেই।

বিজ্ঞাপন

ম্যানচেস্টারে ডার্বিতে ম্যাচের প্রথম আধা ঘণ্টাতেই ম্যাচ নিজেদের দখলে নেয় রেড ডেভিলরা। কেবল ম্যাচ জিতেই থামেনি ইউনাইটেড, সেই সঙ্গে পুরো ম্যাচটাই কর্তৃত্ব করেই ম্যানচেস্টারকে রাঙিয়েছে লাল রঙে।

ম্যাচের ২৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করে রেড ডেভিলদের প্রথম লিড এনে দেন দুর্দান্ত ফর্মে থাকা মার্কার রাশফোর্ড। এরপর মিনিট ছয়েক পর ব্যবধান দ্বিগুণ করেন ইউনাইটেডের ফরাসি স্ট্রাইকার অ্যান্থোনি মার্শিয়াল।

প্রথমার্ধে ২-০ গোলের ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় ম্যানচেস্টার ইউনাইটেড। বিরতি থেকে ফিরে আক্রমণের ধার বাড়ায় সিটিজেনরা। তবে ম্যাচে ফেরার মতো গোলের সুযোগই যেন তৈরি করতে পারছিল না গার্দিওলার দল। কেভিন ডি ব্রুইন, রহিম স্টার্লিং, ডেভিড সিলভা আর গ্যাব্রিয়েল জেসুসকে নিয়ে গড়া আক্রমণভাগও যেন ভুলে গিয়েছিলেন জালের দিশা।

আর তাই ম্যাচে সিটিজেনদের হয়ে একমাত্র গোলটিও আসে ম্যাচের ৮৫ মিনিটে নিকোলাস ওটামেন্ডির কাছ থেকে। বাকি সময় আক্রমণ করলেও আর ম্যাচে ফেরা হয়নি গার্দিওলার দলের। আর এতেই ২-১ গোলের ব্যবধানে ম্যানচেস্টার ডার্বি জিতে নেয় রেড ডেভিলরা।

ইংলিশ প্রিমিয়ার লিগের প্রথম ১৬ ম্যাচে ১৫ জয় আর এক ড্র’তে ৪৬ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করেছে লিভারপুল। আর সমান ম্যাচে ১০ জয়, ২ ড্র এবং ৪ হারে ম্যানচেস্টার সিটির সংগ্রহ ৩২ পয়েন্ট, পয়েন্ট তালিকায় অবস্থানও তৃতীয় স্থানে। আর ১৬ ম্যাচে ৬ জয়, ৬ ড্র এবং ৪ হারে ২৪ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে উঠে এসেছে ওলে গানার শোলশায়ারের ম্যানচেস্টার ইউনাইটেড।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন