বিজ্ঞাপন

রুম্পার বন্ধু সৈকত ৪ দিনের রিমান্ডে

December 8, 2019 | 3:40 pm

ঢাকা: স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির শিক্ষার্থী রুবাইয়াত শারমিন রুম্পা হত্যা মামলায় তার বন্ধু আবদুর রহমান সৈকতের চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গোয়েন্দা পুলিশের (ডিবি) দাবি, সৈকতের সঙ্গে রুম্পার প্রেমের সম্পর্ক ছিল।

বিজ্ঞাপন

রোবরার (৮ ডিসেম্বর) বিকেলে ঢাকা মহানগর হাকিম মামুনুর রশীদ এই আদেশ দেন। এদিন মামলাটির তদন্ত কর্মকর্তা (আইও) শাহ মো. আকতারুজ্জামান ইলিয়াস আসামিকে আদালতে হাজির করেন। তদন্ত স্বার্থে তিনি সাত দিনের রিমান্ড আবেদন করেছিলেন।

রিমান্ড আবেদনে বলা হয়, রুবাইয়াত শারমিন রুম্পা স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির (২১) ইংরেজি সাহিত্য বিভাগের অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থী ছিলেন। অন্যদিকে আব্দুর রহমান সৈকত একই বিশ্ববিদ্যালয়ের বিবিএ’র শিক্ষার্থী ছিলেন। সেই সুবাদে দু’জনের মধ্যে পরিচয় ছিল, যা একপর্যায়ে প্রেমের সম্পর্কে পরিণত হয় বলে সাক্ষ্যপ্রমাণ পাওয়া গেছে। তবে পরে তাদের এই সম্পর্কের অবনতি হয়।

রিমান্ড আবেদনে আরও বলা হয়, ঘটনার দিন ৪ ডিসেম্বর বিকেল ৪টার দিকে স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি সিদ্ধেশ্বরী ক্যাম্পাসের বাইরে রাস্তায় সৈকতের সঙ্গে রুম্পার দেখা হয়। এসময় সৈকত কোনো যৌক্তিক কারণ ছাড়া তাদের সম্পর্ক ছিন্ন করার কথা বললে দু’জনের মধ্যে বিরোধ চরম আকার ধারণ করে। পরে রাত ৮টা ৪৫ মিনিটের দিকে সহযোগীদের নিয়ে রুম্পাকে হত্যা করেন সৈকত এবং রুম্পার মরদেহ ৬৪/৪ সিদ্ধেশীর সার্কুলার রোডের বাসার সামনের ছাদ থেকে নিচে ফেলে দেয় বলে সন্দেহ করা হচ্ছে।

বিজ্ঞাপন

এ পরিস্থিতিতে রুম্পার মৃত্যুরহস্য জানতে আসামি সৈকতকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে নেওয়া প্রয়োজন উল্লেখ করে সাত দিনের রিমান্ড আবেদন করা হয় গোয়েন্দা পুলিশের পক্ষ থেকে।

এদিকে, আসামিপক্ষের আইনজীবী আব্দুল হামিদ ভূঁইয়া রিমান্ড বাতিল চেয়ে সৈকতের জামিন প্রার্থনা করেন। অন্যদিকে রাষ্ট্রপক্ষে সহকারী পাবলিক প্রসিকিউটর হেমায়েত উদ্দিন খান (হিরণ) রিমান্ড মঞ্জুরের প্রার্থনা করেন। সব পক্ষের শুনানি শেষে আদালত সৈকতের চার দিনের রিমান্ডের আদেশ দেন।

এর আগে, শনিবার (৭ ডিসেম্বর) রাতে সৈকতকে আটক করেন পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সদস্যরা। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে রমনা থানায় দায়ের করা মামলায় রোববার (৮ ডিসেম্বর) সৈকতকে গ্রেফতার দেখানো হয়।

বিজ্ঞাপন

আরও পড়ুন-

রুম্পা হত্যায় বন্ধু সৈকত আটক

রুম্পার ময়নাতদন্ত প্রতিবেদন আগামী সপ্তাহে

রুম্পার বাড়িতে শোকের মাতম, বিচার চান স্বজন

রুম্পার প্রেমিক সৈকতকে ৭ দিনের রিমান্ডে চায় পুলিশ

সিদ্ধেশ্বরীতে উদ্ধার হওয়া তরুণীকে ধর্ষণের আলামত মিলেছে

ধর্ষণ, হত্যা নাকি আত্মহত্যা? রুম্পার মৃত্যু রহস্য জানতে বিক্ষোভ

সারাবাংলা/এআই/এটি

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন