বিজ্ঞাপন

ক্ষুধার্ত শিল্পী খেয়ে ফেললেন সেই কোটি টাকার কলা!

December 8, 2019 | 3:50 pm

বিচিত্রা ডেস্ক

মিয়ামির আর্ট বেসেলে প্রদর্শিত সেই কোটি টাকার কলাটি জর্জিয়ার স্বনামধন্য শিল্পী ডেভিড দাতোনা খেয়ে ফেলেছেন। তবে তার বিরুদ্ধে কোনো রকম আইনি ব্যবস্থা নেওয়া হয়নি। প্রদর্শনীর জন্য অন্য একটি কলা স্কচটেপে দেয়ালে সেঁটে দেওয়া হয়েছে। খবর বিবিসির।

বিজ্ঞাপন

ডেভিড দাতোনার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের ভিডিওতে দেখা যায়, তিনি খেয়ে ফেলা কলা হাতে দাঁড়িয়ে আছেন। দর্শকরা তার ছবি তুলছে।

বিবিসি জানায়, শিল্পী দাতোনা দেয়াল থেকে কলাটি ছিনেয়ে নেন। এরপর খোসা ছাড়িয়ে তা খেয়ে ফেলেন। আর্ট গ্যালারিতে দায়িত্বরত কর্মীরা রেগে গেলেও তাকে পুলিশে সোপর্দ করা হয়নি।

বিজ্ঞাপন

গ্যালারি কর্তৃপক্ষ বলছে, কলা খেয়ে দাতোনা শিল্প নষ্ট করেননি। এটা একটি ধারণা। নিয়ম অনুসারে অন্য একটি কলা আগের জায়গায় সেঁটে দেওয়া হয়েছে। তবে এবার নিরাপত্তার জন্য রাখা হয়েছে বাড়তি পুলিশ।

বিজ্ঞাপন

ইতালির শিল্পী মাউরিজিও ক্যাটেলান ‘কমেডিয়ান’ শিরোনামে বাস্তব কলা প্রদর্শনী করছেন। এরইমধ্যে দুটি কলা কোটি টাকা মূল্যে বিক্রি হয়েছে। মিয়ামির একটি মুদি দোকান থেকে এসব কলা কেনা হয়।

শিল্পী দাতোনা তার কলা খাওয়ার ভিডিওটির নাম দিয়েছেন ‘ক্ষুধার্ত শিল্পী’। তিনি ক্যাপশনে লেখেন, আমি মাউরিজিও ক্যাটেলান এর শিল্প পছন্দ করি। কলাটি খুবই সুস্বাদু।

কলা খেয়ে ফেলায় এই শিল্পের ধারণাকারী ক্যাটেলান রাগ করেছেন কি না তা এখনো জানা যায়নি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএইচ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন