বিজ্ঞাপন

আদালতে হট্টগোল নিয়ে বিএনপি আইনজীবীর পাল্টা আইনি নোটিশ

December 8, 2019 | 9:41 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার জামিন শুনানিকে কেন্দ্র করে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে হট্টগোলকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য আইনি নোটিশ প্রেরণকারীকে এবার পাল্টা নোটিশ পাঠিয়েছেন বিএনপির এক আইনজীবী।

বিজ্ঞাপন

রোববার (৮ ডিসেম্বর) বিকেলে সুপ্রিম কোর্টের আইনজীবী এস এম জুলফিকার আলী জুনু এ নোটিশ পাঠান। এর আগে হট্টগোলের বিষয়ে ব্যবস্থা নিতে সুপ্রিমকোর্ট প্রশাসনকে আইনি নোটিশ পাঠান আইনজীবী রাশেদা চৌধুরী নিলু।

জুনুর নোটিশে বলা হয়, সুপ্রিম কোর্টের এজলাসের ভিতরে সংগঠিত কোনো বিষয়ে কোনো আইনজীবী কর্তৃক সুপ্রিম কোর্ট প্রশাসনকে আইনি নোটিশ পাঠানোর আইনগত বৈধতা আছে কি না এবং সুপ্রিম কোর্টের অভ্যন্তরীণ বিষয় নিয়ে আইনি নোটিশ প্রদানকারী আইনজীবীর বিরুদ্ধে কেন আদালত অবমাননার অভিযোগ আনা হবে না তা জানাতে বলা হয়েছে।

নোটিশে আরও বলা হয়েছে, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির তথ্যানুযায়ী রাশেদা চৌধুরী নিলু আপিল বিভাগের অনুমতিপ্রাপ্ত কোনো আইনজীবী নন। তিনি হাইকোর্ট বিভাগের একজন আইনজীবী। হাইকোর্ট বিভাগের একজন আইনজীবী হয়ে আপিল বিভাগের অভ্যন্তরীণ বিষয়ে লিগ্যাল নোটিশ প্রেরণ আপিল বিভাগের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপের শামিল এবং পেশাগত অসদাচরণের শামিল।

বিজ্ঞাপন

উল্লেখ্য, গত ৫ ডিসেম্ব জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার জামিন শুনানিকে কেন্দ্র করে আপিল বিভাগে হট্টগোলের ঘটনা ঘটে। যা বিচার বিভাগের জন্য নজিরবিহীন বলেও উল্লেখ করেন প্রধান বিচারপতি।

সারাবাংলা/এজেডকে/পিটিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন