রবিবার ২৬ জানুয়ারি, ২০২০ ইং

৩৯তম বিশেষ বিসিএস: আরও ১৬৮ চিকিৎসকের নিয়োগ চূড়ান্ত

ডিসেম্বর ৮, ২০১৯ | ১১:১২ অপরাহ্ণ

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ৩৯তম বিশেষ বিসিএসে আরও ১৬৮ জন চিকিৎসককে স্বাস্থ্য ক্যাডারে নিয়োগ দিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। নতুন নিয়োগপ্রাপ্তদের মধ্যে সহকারী সার্জন পদে ১৬৫ জন ও সহকারী ডেন্টাল সার্জন পদে তিন জন নিয়োগ পেয়েছেন।

বিজ্ঞাপন

রোববার (৮ ডিসেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের নব নিয়োগ অধিশাখা থেকে নিয়োগের আদেশ জারি করা হয়।

আগামী ১৫ ডিসেম্বরের মধ্যে নিয়োগপ্রাপ্তদের ক্যাডার নিয়ন্ত্রণকারী মন্ত্রণালয় নির্দেশিত বা পদায়িত কার্যালয়ে যোগ দিতে অনুরোধ জানানো হয়েছে। ক্যাডার নিয়ন্ত্রণকারী মন্ত্রণালয় থেকে পরবর্তী নির্দেশ না পেলে ওই তারিখেই তারা সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে যোগ দেবেন। নির্ধারিত তারিখে চাকরিতে যোগ না দিলে তিনি চাকরিতে যোগ দিতে সম্মত নন বলে ধরে নেওয়া হবে এবং নিয়োগপত্র বাতিল হয়ে যাবে বলে আদেশে উল্লেখ করা হয়েছে।

বিজ্ঞাপন

এর আগে, ১৯ নভেম্বর ৩৯তম বিশেষ বিসিএসে সহকারী সার্জন ও সহকারী ডেন্টাল সার্জন পদে মোট ৪ হাজার ৪৪৩ জনকে নিয়োগ দেওয়া হয়েছিল। এর মধ্যে ৪ হাজার ২০৩ জন সহকারী সার্জন ও ২৪০ জন সহকারী ডেন্টাল সার্জন পদে নিয়োগ পেয়েছিলেন।

২০১৭ সালের ৮ এপ্রিল পিএসসি ৩৯তম বিশেষ বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে। এই বিশেষ বিসিএসের মাধ্যমে ২০০ নম্বরের এমসিকিউ ও ১০০ নম্বরের মৌখিক পরীক্ষা নিয়ে এককালীন চিকিৎসক নিয়োগ দিতে বিধিমালা সংশোধন করে সরকার।

সেই বিজ্ঞপ্তির ভিত্তিতে বিসিএসের সহকারী সার্জন পদের জন্য আবেদন করেন ৩২ হাজার ৫৬৮ জন। সহকারী ডেন্টাল সার্জন পদের জন্য পাঁচ হাজার ১৪৫ জন আবেদন করেন। এর মধ্যে সহকারী সার্জন পদে ১৩ হাজার ২১৯ জনকে এমসিকিউ পরীক্ষার মাধ্যমে মৌখিক পরীক্ষার জন্য বাছাই করা হয়। একইসঙ্গে ৫৩১ জনকে সহকারী ডেন্টাল সার্জন পদে মৌখিক পরীক্ষার জন্য বাছাই করা হয়।

২০১৮ সালের ১০ অক্টোবর শুরু হয় তাদের মৌখিক পরীক্ষা। গত ৩০ এপ্রিল চূড়ান্ত ফলে চার হাজার ৫৪২ জনকে সহকারী সার্জন এবং ২৫০ জনকে সহকারী ডেন্টাল সার্জন পদে নিয়োগের জন্য সুপারিশ করা হয়।

সারাবাংলা/এসবি/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন