বিজ্ঞাপন

বন্দরে খালাস হচ্ছে ৫ হাজার টন পেঁয়াজ

December 9, 2019 | 1:17 am

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা : মিসর ও তুরষ্ক থেকে আমদানি হওয়া ৫ হাজার মেট্রিক টন পেঁয়াজ চট্রগ্রাম সমুদ্র বন্দরে খালাস হচ্ছে। অগ্রাধিকার ভিত্তিতে এসব পেঁয়াজ খালাসের কাজ চলছে । এ কাজ তদারকি করছে চট্রগ্রাম জেলা প্রশাসন, কাস্টম ও চট্রগ্রাম বন্দর কর্তৃপক্ষ। রোববার (৮ডিসেম্বর) রাতে বাণিজ্য মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞাপন

বড় এই চালানটির পেঁয়াজ আমদানি করেছে সিটি ও মেঘনা গ্রুপসহ দেশের ছোট-বড় আমদানিকাররা। মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পেঁয়াজ আমদানি অব্যাহত রাখার জন্য দেশের ছোট ও বড় আমদানি কারকদের নিদের্শ দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়। আমদানিকারকেরা এখন নতুন করে এলসি খুলে পেঁয়াজ আমদানি করছে। দেশে পেঁয়াজের সরবরাহ ও মূল্য স্বাভাবিক না হওয়া পর্যন্ত পেঁয়াজ আমদানি অব্যাহত থাকবে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, নতুন দেশি পেঁয়াজ ইতোমধ্যে বাজারে আসতে শুরু করেছে। আশা করা যায় পেঁয়াজের সরবরাহ ও মূল্য স্বাভাবিক হয়ে আসবে। দেশে পেঁয়াজের সরবরাহ ও মূল্য স্বাভাবিক না হওয়া পর্যন্ত প্রতিদিন এ পেঁয়াজ আমদানি অব্যাহত থাকবে। পেঁয়াজ আমদানি ও সরবরাহসহ সার্বিক পরিস্থিতি সর্বাধিক গুরুত্ব দিয়ে মনিটরিং অব্যাহত রেখেছে বাণিজ্য মন্ত্রণালয়।

সারাবাংলা/জিএস/ইএইচটি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন