বৃহস্পতিবার ২৩ জানুয়ারি, ২০২০ ইং

সোনায় সোহাগা আর্চারির ১০ ইভেন্টেই সোনা জিতলো বাংলাদেশ

ডিসেম্বর ৯, ২০১৯ | ১২:৫১ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

এসএ গেমসের নবম দিনে (৯ ডিসেম্বর) আর্চারির ৪ ইভেন্ট থেকে স্বর্ণ এনেছে বাংলাদেশের আর্চাররা। এ নিয়ে আর্চারির ১০ ইভেন্টের ১০ টিতেই স্বর্ণ পদক পেলো লাল সবুজের আর্চাররা।

বিজ্ঞাপন

দিনের শুরুতেই বাংলাদেশকে নবম দিনের প্রথম স্বর্ণের স্বাদ এনে দেন বাংলাদেশি আর্চার সোমা বিশ্বাস। মেয়েদের কম্পাউন্ড এককে শ্রীলঙ্কার প্রতিপক্ষকে হারিয়ে স্বর্ণ জিতেন তিনি।

এরপর আর্চারি থেকে দিনের দ্বিতীয় স্বর্ণ এনে দেন মোঃ সোহেল রানা। পুরুষ কম্পাউন্ড এককে প্রতিপক্ষ ভুটনের প্রতিযোগীকে হারিয়ে স্বর্ণপদক জিতেন তিনি।

বিজ্ঞাপন

এরপরই মেয়েদের রিকার্ভ এককের ফাইনালে ভুটানের প্রতিপক্ষকে হারিয়ে স্বর্ণ জিতে নেন বাংলাদেশের ইতি খাতুন। সর্বশেষ আর্চারির শেষ ইভেন্টে বাংলাদেশকে আর্চারি থেকে দশম স্বর্ণ এনে দিয়ে দিনটি স্মরণীয় করে রাখেন বাংলাদেশ আনসারের আর্চার রোমান সানা। রিকার্ভ পুরুষ এককের ফাইনালে ভুটানের প্রতিযোগীকে হারিয়ে দক্ষিণ এশিয়ার সেরা পুরুষ আর্চারের খেতাব ছিনিয়ে নেন তিনি।

এর আগে রবিবার (৮ ডিসেম্বর) আর্চারির ৬ ইভেন্টের ৬ টিতেই স্বর্ণ পদক এনে দেন বাংলাদেশের আর্চাররা। এসএ গেমসে এবারের আসরে এখন পর্যন্ত ১৮ টি স্বর্ণ জিতেছে লাল সবুজের প্রতিনিধিরা।

আরও পড়ুনঃ আর্চারির ৬ ইভেন্টের ৬ টিতেই স্বর্ণ বাংলাদেশের

সারাবাংলা/এনএ/পিএম

বিজ্ঞাপন
ওয়াসার এমডির বিরুদ্ধে আদালত অবমাননা রুল‘অপদার্থ শিক্ষক’ই পারে বিনা অপরাধে ছাত্রকে পুলিশে দিতে: ভিপি নুরসাংবাদিকদের সঙ্গে জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনের মতবিনিময়‘দুর্নীতিবাজদের লাগাম টেনে ধরার চেষ্টা না করলে উন্নয়ন সম্ভব নয়’প্রতারণা মামলায় ফের বিতর্কে জড়ালেন আজহারউদ্দিনরাখাইনে গণহত্যার দায় এড়াতে পারে না মিয়ানমার: আইসিজেজনদুর্ভোগ এড়িয়ে নির্বাচনি প্রচারণার আহবান আতিকুলের‘নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে নানা কৌশল অবলম্বন করছে বিএনপি’‘ভ্যাট, ট্যাক্স আদায়ের সময় হলেই ব্যবসায়ীরা হয়রানির অভিযোগ করেন’বিশ্ব একাদশ ও এশিয়া একাদশের মধ্যকার ম্যাচ হচ্ছে না ভারতে সব খবর...
বিজ্ঞাপন
বিজ্ঞাপন