বিজ্ঞাপন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫২তম সমাবর্তন চলছে

December 9, 2019 | 1:10 pm

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট

ঢাবি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫২তম সমাবর্তন বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে শুরু হয়েছে। সমাবর্তন অনুষ্ঠানে সভাপতিত্ব করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আচার্য রাষ্ট্রপতি আবদুল হামিদ।

বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয়ের আচার্য রাষ্ট্রপতি আবদুল হামিদ বেলা ১২টায় সমাবর্তনস্থলে পৌঁছান। এরপর শুরু হয় সমাবর্তন অনুষ্ঠান। এই সমাবর্তনে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ১০ হাজার গ্র্যাজুয়েট অংশ নিয়েছেন। এছাড়া ঢাবি অধিভুক্ত সরকারি সাত কলেজের ১০ হাজার শিক্ষার্থী ঢাকা কলেজ কেন্দ্র ও ইডেন কলেজ কেন্দ্র থেকে প্রজেক্টরের মাধ্যমে অংশ নিয়েছেন।

সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত হয়েছেন জাপানের টোকিও বিশ্ববিদ্যালয়ের কসমিক রে রিসার্চ ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. তাকাকি কাজিতা। এর আগে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে তাকে সম্মানসূচক ‘ডক্টর অব সাইন্স’ ডিগ্রি দেওয়া হবে বলে জানানো হয়েছে।

বিজ্ঞাপন

এর আগে সোমবার  সকাল ৯টা থেকে সমাবর্তন শিক্ষার্থীদের জন্য প্রবেশ উন্মুক্ত করে দেওয়া হয়। সমাবর্তন অনুষ্ঠানের শুরুতে বিভিন্ন অনুষদে ডিগ্রি প্রদান করার জন্য অনুষদের ডিনবৃন্দ বিশ্ববিদ্যালয়ের আচার্য রাষ্ট্রপতির কাছে উপস্থাপন করেন। রাষ্ট্রপতি একে একে সেগুলো অনুমোদন করেন।

আরও পড়ুন- মুজিববর্ষে বঙ্গবন্ধুকে ডক্টর অব লজ ডিগ্রি দেবে ঢাবি

বিজ্ঞাপন

সারাবাংলা/কেকে/আইই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন