বিজ্ঞাপন

ফেসবুকে ভাইরাল ছিনতাইয়ের দৃশ্য দেখে অভিযান, গ্রেফতার ৫

December 9, 2019 | 4:21 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: ফেসবুকে ভাইরাল হওয়া একটি ছিনতাইয়ের দৃশ্য দেখে চলন্ত গাড়ি থেকে মোবাইল ছিনিয়ে নেওয়ার সঙ্গে জড়িত একটি চক্রের পাঁচজনকে গ্রেফতার করেছে চট্টগ্রাম নগরীর ডবলমুরিং থানা পুলিশ।

বিজ্ঞাপন

রোববার (৮ ডিসেম্বর) রাতে নগরীর দেওয়ানহাট ওভারব্রিজের নিচে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সদীপ কুমার দাশ। গ্রেফতার ৫ জন হলেন- মো. হালিম (২১), মো. সুমন (১৯), মো. আরিফ (২৪), মো. জুয়েল (১৯) ও জাহেদুল ইসলাম (১৮)।

ওসি সদীপ কুমার দাশ সারাবাংলাকে বলেন, ‘গ্রেফতার পাঁচজনের সবার বাসা খুলশী থানার টাইগারপাস এলাকায়। এই চক্রের সদস্যরা মূলত টাইগারপাস ও দেওয়ানহাট এলাকায় রেললাইনের আশপাশে জড়ো হয়ে থাকে। সন্ধ্যার পর রেললাইন পার হয়ে তারা দেওয়ানহাট, টাইগারপাস, আগ্রাবাদ মোড়, জিইসি, নিউমার্কেটসহ বিভিন্ন ঘনবসতিপূর্ণ এলাকায় অবস্থান নেয়। এসব মোড়ে ধীরগতিতে চলন্ত বাস কিংবা অন্যান্য গণপরিবহনের জানালা দিয়ে যাত্রীর হাত থেকে মোবাইল ছিনিয়ে নিয়ে দ্রুত পালিয়ে যায়। সাধারণত দুইজন মিলে একটি ছিনতাইয়ের ঘটনা ঘটায়।’

বিজ্ঞাপন

অভিযানে নেতৃত্ব দেওয়া ডবলমুরিং থানার উপ-পরিদর্শক (এসআই) অর্ণব বড়ুয়া সারাবাংলাকে জানান, গত ২৯ অক্টোবর রাত সোয়া ৯ টার দিকে দেওয়ানহাট মোড়ে চলন্ত বাস থেকে মোবাইল ছিনতাইয়ের একটি ঘটনা ঘটে। মোবাইলে ধারণা করা ছিনতাইয়ের দৃশ্য ফেসবুকে ছড়িয়ে পড়লে সেটা দেখে এই চক্রকে গ্রেফতারে মাঠে নামে পুলিশ। প্রথমে ছিনতাইকারী হালিমকে শনাক্ত করা হয়।

‘গত (রোববার) রাতে আমরা হালিমকে গ্রেফতার করতে গিয়ে পাঁচজনকে গ্রেফতার করতে সক্ষম হয়। গ্রেফতারের পর হালিম বাসে যাত্রীর কাছ থেকে মোবাইল টেনে নেওয়ার কথা স্বীকার করে। তার স্বীকারোক্তি অনুযায়ী ওই মোবাইলসহ চারটি সেট উদ্ধার করা হয়েছে। অভিযানের সময় ছিনতাইকারী সাজ্জাদসহ আরও ৩-৪ জন পালিয়ে যেতে সক্ষম হয়েছে। তাদের গ্রেফতারের চেষ্টা করছি।’

একই চক্রের সদস্যরা গত ৫ নভেম্বর নগরীর জিইসি মোড়েও বাসযাত্রীর কাছ থেকে মোবাইল কেড়ে নেয় বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

গ্রেফতারের সময় পাঁচজনের কাছ থেকে একটি এলজি ও তিনটি ছোরা উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন এসআই অর্ণব বড়ুয়া।

সারাবাংলা/আরডি/জেএএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন