বিজ্ঞাপন

বঙ্গবন্ধু স্যাটেলাইটের সহকারী ব্যবস্থাপক পদে নিয়োগ স্থগিত

December 9, 2019 | 7:12 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বঙ্গবন্ধু স্যাটেলাইট তত্ত্বাবধানে নিয়োজিত বাংলাদেশ কমিউনিকেশন স্যাটেলাইট কোম্পানি লিমিটেডের (বিসিএসসিএল) সহকারী ব্যবস্থাপক (গ্রাহক সেবা) পদে নিয়োগ বিজ্ঞপ্তির কার্যকারিতা এক মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট।

বিজ্ঞাপন

এক রিট আবেদনের প্রাথমিক শুনানি শেষে সোমবার (৯ ডিসেম্বর) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ প্রকল্পের তিন কর্মকর্তার রিট আবেদনটি দায়ের করেন। তারা হলেন, প্রকল্পের সিভিল প্রকৌশলী রায়হানুল কবির, কাস্টমার সার্ভিস শাখার গাজী মো. নাজমুস সাকিব ও হিসাবরক্ষক তরফদার মোহাম্মদ রেজওয়ান। এই তিন জন উৎক্ষেপণ প্রকল্পে কর্মরত থাকলেও তাদের নতুন গঠিত বিসিএসসিএলে স্থানান্তর করা হয়নি। আইন অনুযায়ী তাদের বিসিএসসিএলে চাকরি ন্যস্ত করতে হবে।

গত ৩০ নভেম্বর একটি দৈনিকে বিসিএসসিএলে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে। ওই বিজ্ঞপ্তিতে সহকারী ব্যবস্থাপক (গ্রাহক সেবা) পদে দুইজনকে নিয়োগের বিষয় উল্লেখ রয়েছে।

বিজ্ঞাপন

এই বিজ্ঞপ্তির বৈধতা চ্যালেঞ্জ করে রিট করেন তারা। আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মুহাম্মদ খুররম শাহ মুরাদ। তার সঙ্গে ছিলেন ব্যারিস্টার সাইয়েদুল হক সুমন, আইনজীবী এম লিটন আহমেদ ও জহিরুল ইসলাম।

আদেশে রিট আবেদনকারীদের কেন নিয়োগ দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেন আদালত। ডাক ও টেলিযোগাযোগ সচিব, অর্থ সচিব, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনসহ (বিটিআরসি) পাঁচজনকে এ রুলের জবাব দিতে বলা হয়েছে।

সারাবাংলা/এজেডকে/এমআই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন