বুধবার ২২ জানুয়ারি, ২০২০ ইং

আজ মানবাধিকার দিবস

ডিসেম্বর ১০, ২০১৯ | ৮:১৬ পূর্বাহ্ণ

সারাবাংলা ডেস্ক

ঢাকা: আজ মঙ্গলবার (১০ ডিসেম্বর) মানবাধিকার দিবস। ‘মানবাধিকার সুরক্ষায় তারুণ্যের অভিযাত্রা’ এ স্লোগান সামনে রেখে জাতীয় মানবাধিকার কমিশনের উদ্যোগে এবং হিউম্যান রাইটস প্রোগ্রামের (ইউএনডিপি) সহায়তায় মানবাধিকার দিবস উদযাপন করার লক্ষ্যে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

বিজ্ঞাপন

রাজধানী ঢাকাসহ দেশের সকল বিভাগ এবং জেলা ও উপজেলায় মানবাধিকার দিবস উপলক্ষে বিশেষ কর্মসূচি গ্রহণ করা হয়েছে। দিবস উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়েছেন।

রাজধানীর সোনারগাঁ হোটেলে মঙ্গলবার সকাল ১০টায় মানবাধিকার দিবস উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। খবর: বাসস।

বিজ্ঞাপন

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন- আইনমন্ত্রী আনিসুল হক ও জাতিসংঘের আবাসিক সমন্বয়ক ও মিয়া সেপ্পো। এতে সভাপতিত্ব করবেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান নাছিমা বেগম। স্বাগত বক্তব্য রাখবেন কমিশনের সার্বক্ষণিক সদস্য ড. কামাল উদ্দিন আহমেদ।

সব বিভাগ, জেলা ও উপজেলায় মানবাধিকার কমিশনের উদ্যোগে এবং স্থানীয় প্রশাসনের সহায়তায় র‌্যালি এবং আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

সারাবাংলা/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন