বিজ্ঞাপন

বিদায় জানাবেন স্বজনরা, শেষবারের মতো নিজ বাড়িতে অজয় রায়ের মরদেহ

December 10, 2019 | 10:48 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: পরিবারের সদস্য ও স্বজনদের শেষ দেখার জন্য একুশে পদকজয়ী পদার্থবিদ অধ্যাপক অজয় রায়ের মরদেহ তার বাসভবনে নিয়ে যাওয়া হয়েছে। মঙ্গলবার (১০ ডিসেম্বর) সকাল ১০টা ২৫ মিনিটে রাজধানীর সিদ্ধেশ্বরীর বাসভবনে তার মরদেহ নিয়ে আসা হয়।

বিজ্ঞাপন

অজয় রায়ের মরদেহ বাসায় পৌঁছালে ছোট ছেলে অনুজিৎ রায়, পুত্রবধূ কেয়া বর্মণ কান্নায় ভেঙে পড়েন। এসময় তাদেরকে সান্ত্বনা দেন উপস্থিত অন্যান্য স্বজন, প্রতিবেশী ও গুণগ্রাহীরা। সেখানে ইস্টার্ন হাউজিং অ্যাপার্টমেন্ট কমিটির পক্ষ থেকেও অজয় রায়ের মরদেহে শেষ শ্রদ্ধা জানানো হয়।

এরপর সর্বস্তরের মানুষের শেষ শ্রদ্ধা জানানোর জন্য অধ্যাপক অজয় রায়ের মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে নেওয়া হয় সকাল ১১টায়। সেখানে শ্রদ্ধা নিবেদন শেষে বেলা ১২টায় মরদেহ নিয়ে যাওয়া হয় অধ্যাপক অজয় রায়ের দীর্ঘদিনের কর্মস্থল ঢাকা বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগে।

সেখান থেকে জগন্নাথ হলে শেষ শ্রদ্ধা নিবেদনের জন্য নেওয়া হবে। এরপর অন্যান্য আনুষ্ঠানিকতা শেষে তার মরদেহ গবেষণার জন্য রাজধানীর বারডেম হাসপাতালকে দান করা হবে।

বিজ্ঞাপন

উল্লেখ্য, সোমবার (৯ ডিসেম্বর) বেলা ১২ টা ৩৫ মিনিটে চিকিৎসাধীন অবস্থায় রাজধানীর বারডেম জেনারেল হাসপাতালে মারা যান অজয় রায়। ভাষা আন্দোলন থেকে শুরু করে বিভিন্ন আন্দোলন সংগ্রামে জড়িত মুক্তিযোদ্ধা অজয় রায়ের বয়স হয়েছিল ৮৪ বছর। ২৫ নভেম্বর জ্বর, শ্বাসকষ্টসহ বিভিন্ন অসুস্থতায় আক্রান্ত হয়ে বারডেম হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন