বিজ্ঞাপন

বিএনপি অফিসের সামনে বিপুল সংখ্যক পুলিশ

December 10, 2019 | 11:34 am

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে র‌্যালি করার ঘোষণার পরিপ্রেক্ষিতে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১০ ডিসেম্বর) সকাল ১০টার দিকে রাজধানীর নয়াপল্টন এলাকায় গিয়ে দেখা যায় বেশ কয়েক প্লাটুন পুলিশ, ডিবি সদস্য ও সাদা পোশাক পরা আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান নিয়েছে।

বিএনপি অফিসের সামনে বিপুল সংখ্যক পুলিশ

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের প্রধান ফটকের সামনে দুটি মানব প্রচীর তৈরি করেছে পুলিশ সদ্যরা এবং পুলিশ কর্মকর্তারা তাদেরকে প্রয়োজনীয় দিক নির্দেশনা দিচ্ছেন।

বিজ্ঞাপন

এদিকে থেকে কেন্দ্রীয় কার্যালয়ের ভেতরে অবস্থান করছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলামসহ কয়েক শ’ নেতাকর্মী।

বিএনপি অফিসের সামনে বিপুল সংখ্যক পুলিশ

পুলিশের ব্যাপক উপস্থিতির কারণে বিএনপির নেতাকর্মীরা দলীয় কার্যালয়ের কলাপসেবল গেটের বাইরে আসেননি। অবশ্য সকাল ১১টা পর্যন্ত কোনো ধরপাকড়ের ঘটনাও ঘটেনি। সকাল সোয়া ১১টার দিকে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামেন পুলিশের সংখ্যা আরও বাড়ানো হয়। আনা হয় একটি জলকামান।

বিজ্ঞাপন

শুধু কেন্দ্রীয় কার্যালয় নয়, ফকিরেরপুল মোড় ও বিজয়নগর নাইটিংঙ্গেল মোড়েও বিপুল সংখ্যক পুলিশ ও ডিবি সদস্য অবস্থান নিয়েছেন। আইন-শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত অন্যান্য সংস্থার সদস্যদেরকেও সেখানে দেখা গেছে।

বিএনপি অফিসের সামনে বিপুল সংখ্যক পুলিশ

পুলিশের এই বিপুর উপস্থিতি সম্পর্কে জানতে চাইলে পুলিশের মতিঝিল জোনের এডিসি এনামুল হক মিঠু সাংবাদিকদের বলেন, ‘আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে তারা (বিএনপি) র‌্যালির জন্য আবেদন করেছিল। কিন্তু তাদেরকে অনুমোদন দেওয়া হয়নি। কারণ, ওয়ার্কিং ডে-তে এমনি ঢাকা শহরে তীব্র যানজট থাকে। তারপর আবার মেট্টোরেলসহ বিভিন্ন কারণে অলরেডি যানজট লেগেই আছে। আমরা খবর নিয়ে দেখেছি আজ যানজটের মাত্রা অত্যধিক বেশি। এই প্রেক্ষিতে আগে থেকেই তাদের জানানো হয়েছে আজ কোনো অনুমতি দেওয়া হবে না।’

বিজ্ঞাপন

এরপরও যদি র‌্যালি করতে চায়, তাহলে কী হবে?— সাংবাদিকদের এমন প্রশ্নে জবাবে এনামুল হক মিঠু বলেন, ‘অনুমতি যেহেতু নাই, সেহেতু করতে চাইলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’

সারাবাংলা/এজেড/এমআই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন