বিজ্ঞাপন

মোবাইলে শরিয়াহভিত্তিক লেনদেনের সুযোগ নিয়ে এলো আল-আরাফাহ ব্যাংক

December 10, 2019 | 5:55 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: দেশে প্রথমবারের মতো মোবাইল ফোনে শরিয়াহভিত্তিক লেনদেন সেবা চালু করল আল-আরাফাহ ইসলামী ব্যাংক।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১০ ডিসেম্বর) রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে আয়োজিত এক অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির ‘ইসলামিক ওয়ালেট’ সেবার উদ্বোধন করেন।

এই সেবার মাধ্যমে গ্রাহকরা প্রতিদিনের লেনদেন, বিল পরিশোধ, অ্যাকাউন্ট পরিচালনা থেকে শুরু করে সব ধরনের আর্থিক লেনদেনের সুবিধা পাবেন। এই ডিজিটাল সেবায় সহযোগিতা দিচ্ছে ডি-মানি বাংলাদেশ।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন আল-আরাফাহ ইসলামী ব্যাংকের চেয়ারম্যান আব্দুস সামাদ সাবু, ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ফরমান আর চৌধুরী।

বিজ্ঞাপন

ইসলামিক ওয়ালেট সম্পর্কে বিস্তারিত তথ্য জানান, ব্যাংকের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট সৈয়দ মাসুদুল বারী, ইসলামী ওয়ালেটের স্ট্র্যাটেজিক ডি-মানি বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক আরেফ আর বশির।

ড. ফজলে কবির বলেন, সারাবিশ্বের ক্রমবর্ধমান হারে মোবাইল ব্যাংকিং সেবা বাড়ছে। আল-আরাফাহ ইসলামী ব্যাংকের শরিয়াহভিত্তিক মোবাইল ব্যাংকিং সেবা ইসলামি ব্যাংকিং ব্যবস্থার উন্নতিতে একটি মাইলফলক।

আল-আরাফাহ ইসলামী ব্যাংকের চেয়ারম্যান আব্দুস সামাদ বলেন, সম্পূর্ণভাবে ইসলামিক শরিয়াহ নীতি অবলম্বন করে নতুন এই মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসের মাধ্যমে গ্রাহক তার মোবাইল ফোনের মাধ্যমে নগদ টাকা উত্তোলন, জমা, স্থানান্তর করতে পারবেন। এছাড়া খুব সহজেই মোবাইল ফোন থেকে বিদ্যুৎ, গ্যাস ও পানিসহ অন্যান্য বিল পরিশোধ করতে পারবেন।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ইসলামিক ওয়ালেট সার্ভিসের মাধ্যমে এয়ার টিকিটসহ বিভিন্ন পরিবহনের টিকিট কেনা, টিউশন ফি পেমেন্ট, মার্চেন্ট পেমেন্ট, কিউআর স্ক্যান পেমেন্ট, মোবাইল অ্যাকাউন্ট রিচার্জ, ইন্স্যুরেন্স প্রিমিয়াম পেমেন্টের সুযোগ পাবেন গ্রাহকরা। ব্যাংক অ্যাকাউন্ট ইন্ট্রিগেশন ফিচার সংযুক্ত থাকায় গ্রাহক ইসলামিক ওয়ালেট-এর মাধ্যমে তার নিজস্ব ব্যাংক অ্যাকাউন্টের সঙ্গে সরাসরি লেনদেন করতে পারবেন।

সারাবাংলা/জিএস/এটি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন