বিজ্ঞাপন

চ্যালেঞ্জ নিয়েই নিপুণ বানাবেন প্রথম ছবি ‘গোল্লা’

December 10, 2019 | 6:23 pm

আহমেদ জামান শিমুল

টিভি নাটকে অনেকবার সামাজিক দেওয়াল ভাঙ্গার চেষ্টা করেছেন আশফাক নিপুণ। চেনা পথে না হেঁটে উল্টো পথে গিয়ে নির্মাণ করেছেন—মিস শিউলি, দ্বন্দ সমাস, এই শহরে, ফেরার পথ নেই, সোনালী ডানার চিল, ল্যান্ডফোনের দিনগুলিতে প্রেম, আগুন্তক, টি স্টল, সাহেব মেমসাহেব, মুকিম ব্রাদার্স। জনপ্রিয় এ নির্মাতা এবার তার প্রথম চলচ্চিত্র নির্মাণের ঘোষণা দিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলাকে মঙ্গলবার বিকেলে নিপুণ বলেন, আমার প্রথম ছবির প্রাথমিক নাম ঠিক করেছি ‘গোল্লা’। যদিও শেষ পর্যন্ত এই নাম নাও থাকতে পারে।

প্রথম ছবির বিষয়বস্তু হিসেবে নিপুণ বেছে নিয়েছেন পলিটিক্যাল থ্রিলারকে। বর্তমানে চিত্রনাট্য লেখার কাজ চলছে। কাহিনি ও চিত্রনাট্য দুটোই নিপুণ নিজে লিখছেন।

বিজ্ঞাপন

নাটকে তো সেন্সর বোর্ড ছিলো না, যার কারণে অনেক কিছুই বাধাহীনভাবে দেখানো গেছে। কিন্তু চলচ্চিত্রে সেন্সর বোর্ড রয়েছে। সেক্ষেত্রে কিছুটা চ্যালেঞ্জ মাথায় রেখে কি চিত্রনাট্য লিখতে হচ্ছে না?

‘পৃথিবীতে কোন শিল্পই সর্বশ্রেণীকে খুশি করতে পারেনি। পারতাম যদি ফর্মুলা ছবি বানাতাম। তাহলে হয়তো কোনো চিন্তাই থাকতো না। আর যে কোন কাজ করতে গেলে তো চ্যালেঞ্জ থাকবেই’—বললেন নিপুণ।

চ্যালেঞ্জের বিষয়ে তিনি আরও বলেন, ‘চ্যালেঞ্জ আছে বলেই আমি কাজটা করছি। আসলে চ্যালেঞ্জ না থাকলে এটা নিয়ে সিনেমাই বানাতাম না। তাছাড়া দুনিয়া জুড়ে নির্মাতাদের কাজই হচ্ছে বাঁধার দেয়ালকে নাড়া দেওয়া।’

ছবির মূল অভিনয় শিল্পীদের নাম ইতোমধ্যে চিন্তা করে রেখেছেন নির্মাতা। তাদের দু-একজনের সাথেও কথা বলেছেন। তবে কারও নাম এখনই বলতে চান না নিপুণ। এ ক্ষেত্রে তার যুক্তি, ‘আমাদের দেশে ঘোষণা হয় অনেক, কাজ হয় কয়টা?’

একই কথা প্রযোজনা সংস্থার নাম বলার ক্ষেত্রেও। তবে নিপুণ জানালেন আগামী বছরের মধ্য জানুয়ারিতেই সবকিছুর আনুষ্ঠানিক ঘোষণা আসবে।

সারাবাংলা/এজেডএস/পিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন