বিজ্ঞাপন

‘পুরো বিপিএলই সাকিবকে মিস করবে’

December 10, 2019 | 8:59 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

জুয়াড়ির প্রস্তাব গোপন করায় সব ধরণের ক্রিকেট থেকে এক বছর নিষিদ্ধ হয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এই এক বছরে আবার একই ঘটনা ঘটালে শাস্তির মেয়াদ আরও এক বছর বেড়ে যাবে। ফলে বঙ্গবন্ধু বিপিএলে দেশ সেরা এই অলরাউন্ডারের ব্যাটে-বলের ঝলকানি দেখা যাবে না। পুরো বিপিএলই তার তাকে মিস করবে বলে মনে করেন ক্যারিবীয় ব্যাটিং অলরাউন্ডার আন্দ্রে রাসেল।

বিজ্ঞাপন

বলার অপেক্ষাই থাকছে না অন্যান্যদের মত আন্দ্রে রাসেল নিজেও সাকিবকে মিস করবেন। কেননা বিপিএলের গেল আসরেও তার সঙ্গে অধিনায়কত্বে ঢাকা ডায়নামাইটসের জার্সি গায়ে খেলেছেন এই মারকুটে ব্যাটসম্যান। সেকথা তিনি মুখ ফুটে বলেননি সত্যি তবে সাকিবের মত তারও একই অতীতকে গেঁথেছেন একই সুতোয়। এবং অস্ফুট বাক্যে তার প্রতি শুভ কামনা জানিয়েছেন।

‘পুরো বিপিএলই সাকিবকে মিস করবে। ও খুবই ভাল একজন ক্রিকেটার, স্মার্ট বোলার এবং দারুন হিটার। বিশ্বকাপটা ওর অসাধারণ গিয়েছে। বয়সেও এখনো তরুণ। ওর মত আমিও এক বছর নিষিদ্ধ ছিলাম। আমি মনে করি ও আরো প্রবল বিক্রমে ফিরে আসবে। আর এই সময়ে ওকে সঠিক বিষয়ের ওপরেই ফোকাস করতে হবে।’

বিজ্ঞাপন

মঙ্গলবার (১০ ডিসেম্বর) বিকেলে রাজধানীর স্থাণীয় একটি হোটেলে রাজশাহী রয়্যালসের জার্সি উন্মোচন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

সবকিছু ঠিক থাকলে বঙ্গবন্ধু বিপিএলে রাজশাহীর নেতৃত্বে দেখা যাবে আন্দ্রে রাসেলকে। বিষয়টি তার জন্য দারুণ রোমাঞ্চকর হয়েই ধরা হয়েছে। কেননা ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে এই দিয়ে দ্বিতীয়বারের মত কোন দলের অধিনায়কত্ব করতে যাচ্ছেন তিনি।

‘দলের অধিনায়ত্বের দায়িত্ব পেয়ে আমি সম্মানিত বোধ করছি। আমি এমনই একজন প্লেয়ার যে কিনা এতদিন নিজেকে স্রেফ একজন প্লেয়ার ও ব্যাটসম্যান হিসেবেই দেখতাম। আমি যে কোন দলেই অনেক বড় ভূমিকা পালন করে থাকি। দেশের বাইরে এটা আমার জন্য নতুন কোন ঘটনা হতে যাচ্ছে। এর আগে আমি জ্যামাইকা তালওয়াশকে নেতৃত্ব দিয়েছি।  বিষয়টি মজার এবং চ্যালেঞ্জটি নিতে আমি প্রস্তুত।’

আগামি ১২ ডিসেম্বর (বৃহস্পতিবার) যমুনা ব্যাংক ঢাকা প্লাটুনের বিপক্ষে ম্যাচ দিয়ে বঙ্গবন্ধু বিপিএল মিশন শুরু করবে আন্দ্রে রাসেলের রাজশাহী রয়্যালস। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর দেড়টায়।

সারাবাংলা/এমআরএফ/এনএ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন