বিজ্ঞাপন

রাজশাহীতে ‘গোপন বৈঠক’ থেকে জামায়াতের ১০ নেতা-কর্মী আটক

December 10, 2019 | 9:39 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাজশাহী: রাজশাহীর সাহেববাজার এলাকা থেকে জামায়াতে ইসলামীর ১০ জন নেতা-কর্মীকে আটক করা হয়েছে। মঙ্গলবার (১০ ডিসেম্বর) বিকেলে পুলিশের মহানগর গোয়েন্দা শাখার (ডিবি) সদস্যরা অভিযান চালিয়ে মসজিদ মিশন একাডেমি থেকে তাদের আটক করেন।

বিজ্ঞাপন

এদিন সন্ধ্যায় মহানগর পুলিশের মুখপাত্র অতিরিক্ত উপ-কমিশনার (সদর) গোলাম রুহুল কুদ্দুস সারাবাংলাকে তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

আটক ব্যক্তিরা হলেন— মহানগর জামায়াতের সেক্রেটারি মাইনুল ইসলাম (৫০), প্রচার সম্পাদক শাহাদাত হোসেন (৪৫), বোয়ালিয়া থানা জামায়াতের আমির আমিনুল ইসলাম (৬০), রাজপাড়া থানা জামায়াতের নায়েবে আমির কামরুজ্জামান (৪৫), সাংগঠনিক সম্পাদক ফরিদ উদ্দিন (৪১), শ্রমিক কল্যাণ সম্পাদক আ. সামাদ (৫০), মহানগরীর শুরা সদস্য সিরাজুল ইসলাম (৪৮), সদস্য মাহফুজুল্লাহ জহির (৪৭), আরিফিন মৃধা (৩১) ও তহিদুল ইসলাম (৪৫)।

বিজ্ঞাপন

গোলাম রুহুল কুদ্দুস বলেন, জামায়াত নেতাদের গোপন বৈঠক চলছে এমন তথ্যের ভিত্তিতে মসজিদ মিশন একাডেমিতে অভিযান চালানো হয়। সেখান থেকে ১০ জন জামায়াত নেতা-কর্মীকে আটক করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছেন, আগামীকাল একাত্তরে মানবতাবিরোধী অপরাধের মামলায় রাজশাহীর বোয়ালিয়া থানার মো. আব্দুস সাত্তার ওরফে টিপু সুলতানের বিরুদ্ধে রায় ঘোষণা করবেন ট্রাইব্যুনাল। সেই রায়কে কেন্দ্র করে নাশকতার পরিকল্পনা করছিলেন তারা।

আটক ব্যক্তিদের বিরুদ্ধে আগেও একাধিক মামলা রয়েছে। তারা এজাহারভুক্ত পলাতক আসামি। নাশকতার পরিকল্পনা করায় তাদের বিরুদ্ধে আরও একটি মামলা দায়ের করা হয়েছে— বলেন এই পুলিশ কর্মকর্তা।

আরও পড়ুন: মানবতাবিরোধী অপরাধ: রাজশাহীর টিপু সুলতানের বিরুদ্ধে রায় বুধবার

সারাবাংলা/এটি

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন