রবিবার ২৬ জানুয়ারি, ২০২০ ইং

নিউ জার্সিতে বন্দুকযুদ্ধ, পুলিশসহ ছয় জনের মৃত্যু

ডিসেম্বর ১১, ২০১৯ | ৯:০১ পূর্বাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

যুক্তরাষ্ট্রের নিউ জার্সি অঙ্গরাজ্যের জার্সি সিটিতে পুলিশ ও বন্দুকধারীদের মধ্যে সিরিজ বন্দুকযুদ্ধে একজন পুলিশ কর্মকর্তাসহ  ছয় জনের মৃত্যু হয়েছে। বুধবার (১১ ডিসেম্বর) স্থানীয় সময় ১২টায় এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। জার্সি সিটি পুলিশের বরাতে এ খবর জানিয়েছে বিবিসি।

বিজ্ঞাপন

এর আগে, একটি শপিংমলের ভেতরে বন্দুকধারীরা নিজেদের অবরুদ্ধ করে রাখে। পুলিশ এসে ওই শপিংমলের দখল নিতে চাইলে দুই পক্ষের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটে। বন্দুকধারীদের মধ্যে দুইজন শপিংমল থেকে বেরিয়ে একটি ট্রাকে আশ্রয় নিয়ে পুলিশকে লক্ষ্য করে গুলি চালাতে থাকে। পরে পুলিশ, সোয়াট বাহিনী এবং ফেডেরাল এজেন্টদের একটি দল শপিংমলের মধ্যে থাকা পাঁচ বন্দুকধারীকে হত্যা করে শপিংমলের নিয়ন্ত্রণ নেয়। বন্দুকযুদ্ধের উত্তেজনা জার্সি সিটিতে ছড়িয়ে পড়লে কয়েকটি স্কুল ও ব্যবসায় প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়।

এদিকে, ওই বন্দুকযুদ্ধের সময় আরও দুইজন পুলিশ সদস্য আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

বিজ্ঞাপন

তবে ওই বন্দুকধারীদের শপিংমলে অবস্থান নেওয়া এবং এই বন্দুক হামলার কারণ সম্পর্কে এখনও নিশ্চিত হতে পারেনি তদন্তকারী কর্তৃপক্ষ। তবে তারা বিবিসিকে জানিয়েছেন, তারা বিশ্বাস করতে চান না, এটা কোনো সন্ত্রাসী হামলা।

জার্সি সিটি পুলিশের প্রধান মাইক কেলি গণমাধ্যমকে জানিয়েছেন, এই বন্দুকযুদ্ধে আমরা পুলিশের একজন চৌকশ কর্মকর্তাকে হারিয়েছি। বন্দুক হামলা তদন্ত ও অস্ত্র উদ্ধারে যার অসামান্য অবদান ছিল।

সারাবাংলা/একেএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন