বিজ্ঞাপন

নক আউটে বার্সার সঙ্গী ডর্টমুন্ড; অসহায় ইন্টার

December 11, 2019 | 10:18 am

স্পোর্টস ডেস্ক

লা লিগার পর চ্যাম্পিয়নস লিগের সর্বকনিষ্ঠ গোলদাতা হিসেবে নিজের নাম লেখালেন আনসু ফাতি। চ্যাম্পিয়নস লিগের নক আউট পর্ব আগেই নিশ্চিত হওয়ায় লিওনেল মেসি, জেরার্ড পিকেদের বিশ্রামে রেখেই ইতালিতে পৌঁছায় বার্সেলোনা। আর সেখানেই সান সিরোতে ইন্টার মিলানকে ২-১ গোলের ব্যবধানে হারিয়ে নকআউট পর্বের আগে বিদায় জানিয়ে দিয়েছে কাতালানরা। আর মেসিদের সঙ্গী হিসেবে রাউন্ড অব-১৬ খেলবে বরুশিয়া ডর্টমুন্ড। কারণ অন্য ম্যাচে স্লাভিয়া প্রাগকে ২-১ গোলে হারিয়েছে জার্মানরা।

বিজ্ঞাপন

সান সিরোতে মেসিহীন বার্সার মুখোমুখি ইন্টারের সামনে ছিল ডর্টমুন্ড ম্যাচের মতো ফল পাওয়া। ডর্টমুন্ড জিতেছে, কিন্তু বার্সার কাছে হেরে বাদ পড়তে হয়েছে আন্তোনিও কন্তের দলকে। নকআউট পর্ব নিশ্চিত থাকায় কার্লোস আলেনা, কার্লোস পেরেজ, মুসা ওয়াগদের নিয়ে দল সাজিয়েছিলেন আর্নেস্টো ভালভার্দে। নকআউট পর্ব নিশ্চিত করার ম্যাচে অবশ্য পূর্ণশক্তির দলই নামিয়েছিলেন কন্তে। কিন্তু প্রথমার্ধে মাঠের খেলায় ইন্টারকে রীতিমত নাস্তানাবুদ করেছে বার্সার তরুণরা।

প্রথমার্ধের মাঝামাঝি সময়ে লিড নেয় বার্সা। গ্রিজম্যানের পাস ক্লিয়ার করতে ভুল করেন ডিয়েগো গডিন, বল আসে পেরেজের পায়ে। প্রথম টাচেই ডানপায়ের বাঁকানো শটে নিজের প্রথম চ্যাম্পিয়নস লিগ গোলের দেখা পেয়ে যান তিনি। লিড নেওয়ার পর ইন্টারকে আরও চেপে ধরে বার্সা। দারুণ সব আক্রমণে ইন্টারের রক্ষণভাগ কাঁপিয়ে দিয়েছিল বার্সার তরুণতা।

ম্যাচের ৪৪ মিনিটে লাউটারো মার্টিনেজের পাস থেকে দলকে সমতায় ফেরান বেলজিয়ান স্ট্রাইকার রোমেলু লুকাকু। প্রথমার্ধের শুরুতেই বার্সার জালে বল পাঠিয়েছিলেন তিনি তবে তা অফসাইডের ফাঁদে পড়ে বাতিল হয়েছিল।

বিজ্ঞাপন

নক আউটে বার্সার সঙ্গী ডর্টমুন্ড; অসহায় ইন্টার
ঘরের মাঠে বার্সাকে হারানোর সুযোগটা বেশ ভালোই ছিল ইন্টারের কাছে। তবে ৭৪ ও ৮০ মিনিটে দু’বার বার্সার জালে বল পাঠিয়েও অফসাইডের খাদে পড়ে বাতিল হয় মার্টিনেজের দুই গোলই। আর ম্যাচের ৮৭ মিনিটে গোল করে বার্সাকে জয় এনে দেন আনসু ফাতি।

গ্রুপ ‘এফ’র মধ্যে বার্সেলোনা নক আউট পর্ব নিশ্চিত হলেও ঝুলে ছিল বুরুশিয়া ডর্টমুন্ড আর ইন্টার মিলানের শেষ ১৬’তে যাওয়া। হেড টু হেডে শেষ ম্যাচের আগে ইন্টারের চেয়ে পিছিয়ে থাকায় ডর্টমুন্ডের সামনে জয়ের বিকল্প ছিল না। শেষ পর্যন্ত স্লাভিয়া প্রাগকে ২-১ গোলের ব্যবধানে হারিয়ে নিজেদের শেষ ১৬ নিশ্চিত করেন মার্ক রয়েসের দল।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন