বিজ্ঞাপন

বিপিএলে কাল সেয়ানে সেয়ানে লড়াই

December 11, 2019 | 5:36 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

এক দিকে বিপিএলে সফল অধিনায়ক মাশরাফি বিন মুর্ত্তজা, অন্যদিকে টি টোয়েন্টি ব্লাস্ট আন্দ্রে রাসেল। এক শিবিরে দেশ সেরা ব্যাটসম্যান তামিম ইকবাল, বুমবুম আফ্রিদি অন্য শিবিরে মারকুটে হযরতউল্লাহ জাজাই ও লিটন দাস। রাত পোহালে বঙ্গবন্ধু বিপিএলে এমনই এক সেয়ানে সেয়ানে লড়াই দেখতে যাচ্ছে দেশের ক্রিকেট ভক্তরা। যেখানে যমুনা ব্যাংক ঢাকা প্লাটুনের প্রতিপক্ষ রাজশাহী রয়্যালস। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে হাই ভোল্টেজ এই ম্যাচটি অনুষ্ঠিত হবে বৃহস্পতিবার (১২ ডিসেম্ববর) দুপুর দেড়টায়।

বিজ্ঞাপন

বলার অপেক্ষাই থাকছে না টাইটানদের এই লড়াইয়ে সবার চোখই মাশরাফিদের দিকে আটকে থাকবে। প্রথমত মাশরাফির জন্য। আর দ্বিতীয়ত তামিম ইকবালের জন্য। কেননা বিশ্বকাপে দেশসেরা এই দুই ক্রিকেটারকেই ছন্দে দেখা যায়নি। বৈশ্বিক আসরে বল হাতে মাশরাফি যেমন নামের সুবিচার করতে পারেননি। তেমনি ব্যাট হাতে পারেননি তামিম ইকবাল। তামিম অবশ্য বিশ্বকাপের পরেও নিদারুণ ছন্দহীন ছিলেন। এছাড়াও আরো একটি কারণ আছে। বিশ্বকাপের পড় এই প্রথম ব্যাটে বলের লড়াইয়ে নামছেন  মাশরাফি।

কাজেই প্রচ্ছন্নভাবে হলেও একটি চাপ যমুনা ব্যাংক ঢাকা প্লাটুনের ওপর থাকছেই। সেই চাপ আরো বেড়ে গেছে এবারের আসরে তারা সবচাইতে বড় দল হওয়ায়।

ঢাকা প্লাটুনের টপ অর্ডার ব্যাটসমান এনামুল হক বিজয় অবশ্য এভাবে ভাবতে চাইছেন না। ‘আসলে আমরা সবাই একসঙ্গে অনেক দিন ধরে খেলেছি। গতবার অনেকেই একসঙ্গে খেলেছি, দেশি এবং বিদেশি। এইজন্য বন্ধনটা ভাল। এবং কোচও আগের বছর যিনি ছিলেন, তিনিই আছেন। এই কারণে বন্ধনটা শক্ত। আর নিজেরা সেরাটা দেওয়ার চেষ্টা করছি। এই কারণে আমরা একটু সুবিধা পাচ্ছি। বাইরের কিছু আমরা ভাবছি না।’

বিজ্ঞাপন

এদিকে প্রতিপক্ষ রাজশাহী রয়্যালসের ব্যাটিং অলরাউন্ডার বলছেন টুর্নামেন্টের শুরুটা তারা ভাল করতে চাইছেন,  ‘টুর্নামেন্টে মোমেন্টাম একটি গুরুত্বপূর্ণ ব্যাপার। শুরুটা ভালো করতে পারলে টুর্নামেন্ট ভালো যায় সব দলেই। আমরা আশা করছি, ভালো শুরু করতে। আমাদের দল ভালো, কম্বিনেশন ভালো। সবাই একসঙ্গে পারফর্ম করে ভালো কিছু করতে চাই।’

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন