বিজ্ঞাপন

একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবিলায় কাজ করার আহ্বান স্পিকারের

December 11, 2019 | 5:54 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ন্যাশনাল ডিফেন্স কলেজের নতুন গ্র্যাজুয়েটদের একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবিলায় কাজ করার আহ্বান জানিয়েছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

বিজ্ঞাপন

তিনি বলেন, বিশ্বায়নের এই যুগে একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবিলায় পেশাগত জ্ঞান অর্জনের বিকল্প নেই। পেশাগত দক্ষতা উন্নয়নে এনডিসি ও এএফডাব্লিউসি কোর্স খুবই গুরুত্বপূর্ণ। এই কোর্স শেষে সবাই একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবিলায় ও দেশের উন্নয়নে কাজ করবেন— এই প্রত্যাশা করি।

বুধবার (১১ ডিসেম্বর) রাজধানীতে ন্যাশনাল ডিফেন্স কলেজ, বাংলাদেশ আয়োজিত ‘ন্যাশনাল ডিফেন্স কোর্স-২০১৯’-এর গ্র্যাজুয়েশন নৈশভোজে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ন্যাশনাল ডিফেন্স কলেজের কমান্ড্যান্ট লেফটেন্যান্ট জেনারেল শেখ মামুন খালেদ।

প্রধান অতিথির বক্তব্যে স্পিকার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন মানচিত্র, পতাকা, ভূখণ্ড ও অনন্য সংবিধান পেয়েছে। লক্ষ প্রাণের আত্মত্যাগে আমাদের এ অর্জন। এই অর্জনকে ধরে রাখতে হলে জাতীয় উন্নয়ন ও নিরাপত্তার ক্ষেত্রে সব ধরনের পেশাজীবীদের মধ্যে একটি সুসংহত ঐক্যমত্য ও একাগ্রতা থাকা প্রয়োজন।

বিজ্ঞাপন

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে বলেও উল্লেখ করেন স্পিকার।

সাফল্যের সঙ্গে কোর্স সম্পন্ন করার জন্য এনডিসি-২০১৯ ও এএফডব্লিউসি-২০১৯ কোর্সে অংশগ্রহণকারী সবাইকে অভিনন্দন জানিয়ে ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, কোর্সে বিদেশি প্রশিক্ষণার্থীদের অংশগ্রহণ খুবই ইতিবাচক। এতে অভিজ্ঞতা বিনিময়ের সুযোগ তৈরি হয়। আমি কোর্সে অংশগ্রহণকারী সব গ্র্যাজুয়েটের পেশাগত জীবনের সার্বিক সাফল্য কামনা করি।

অনুষ্ঠানে প্রশিক্ষণার্থীদের পক্ষ থেকে বিমানবাহিনী, নৌবাহিনী, সেনাবাহিনী ও সিভিল সার্ভিসের প্রতিনিধিরা বক্তব্য রাখেন।

বিজ্ঞাপন

এ সময় ন্যাশনাল ডিফেন্স কোর্সে ৩১ জন বিদেশি প্রশিক্ষণার্থীসহ মোট ৮৫ জন এবং আর্মড ফোর্সেস ওয়ার কোর্সের ৩৭ জন প্রশিক্ষণার্থী, ফ্যাকাল্টি মেম্বার ও স্টাফ অফিসাররা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এএইচএইচ/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন