বিজ্ঞাপন

কেরাণীগঞ্জে প্লাস্টিক কারখানায় আগুন: ঢামেকে মৃতের সংখ্যা বেড়ে ১০

December 12, 2019 | 8:06 am

স্টাফ করেসপন্ডেন্ট

রাজধানীর কেরাণীগঞ্জের চুনকুঠিয়ায় প্লাস্টিক কারখানায় আগুনের ঘটনায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এ পর্যন্ত ১১ জনের মৃত্যুর তথ্য পাওয়া গেছে। এর আগে, ঘটনাস্থলেই মারা গিয়েছিলেন আরও একজন। সব মিলিয়ে কেরাণীগঞ্জের ওই কারখানায় আগুনের ঘটনায় ১২ জন মারা গেলেন। এর বাইরে ঢামেক হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে দগ্ধ অবস্থায় চিকিৎসাধীন আছেন আরও ২৪ জন।

বিজ্ঞাপন

ঢামেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় যারা মারা গেছেন, তারা হলেন বাবলু (২৫), রায়হান (১৬), ইমরান (১৬), সালাউদ্দিন (৩৭), খালেদ (৩২), সুজন (১৯), জিনারুল (৩২) ,আলম (৩৫)  ও ফয়সাল(২৫)।

এর মধ্যে বাবলু, রায়হান ও ইমরান বুধবার (১১ ডিসেম্বর) দিবাগত রাত ১২টা থেকে ৩টার মধ্যে মারা যান। বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) সকালে মারা যান বাকিরা।

ঢামেক হাসপাতালের পুলিশ বক্সের ইনচার্জ (পরিদর্শক) বাচ্চু মিয়া এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, মরদেহগুলো ঢামেক মর্গে রাখা হয়েছে। এছাড়া, ঘটনাস্থলে যিনি মারা গেছেন, তার মরদেহও ঢামেক মর্গে রাখা হয়েছে।

বিজ্ঞাপন

বার্ন ইউনিটের আবাসিক চিকিৎসক ডা. আরিফুল ইসলাম নবীন বলেন, বুধবার দিনগত রাত ১টা থেকে ৩টার মধ্যে আগুনে দগ্ধ তিন জনের মৃত্যু হয়। সকালে আরও পাঁচ জন মারা যান।

আগুনে দগ্ধ আরও কমপক্ষে ২৪ জন ভর্তি আছেন ঢামেক হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে। ঢামেক কর্তৃপক্ষ জানিয়েছে, দগ্ধদের বেশিরভাগেরই শরীরের পুরোটা পুড়ে গেছে। বিশেষ করে সবার শ্বাসনালী আঘাতপ্রাপ্ত হয়েছে। তাদের অনেকের অবস্থা সংকটাপন্ন। বার্ন ইউনিটের বারান্দা থেকে শুরু করে বিভিন্ন ওয়ার্ড, নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) ও অপারেশন থিয়েটারে স্থানান্তর করা হয়েছে দগ্ধ রোগীদের।

এর আগে, বুধবার (১১ ডিসেম্বর) বিকেল সাড়ে ৪টায় আগুন লাগে কেরাণীগঞ্জের চুনকুঠিয়ায় প্রাইম প্যাক্ট নামের ওই প্লাস্টিক কারখানায়। ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট প্রায় সোয়া একঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএসআর/এনএইচ/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন