সোমবার ২০ জানুয়ারি, ২০২০ ইং

‘৩০ বছর ধরেই খালেদার আর্থ্রাইটিস, ডায়াবেটিকস, হাইপার টেনশন’

ডিসেম্বর ১২, ২০১৯ | ১:৩৭ অপরাহ্ণ

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: গত ৩০ বছর ধরে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আর্থ্রাইটিস, ২০ বছর ধরে ডায়াবেটিকস ও ১০ বছর ধরে হাইপার টেনশনে ভুগছেন। এছাড়া, তার হাঁটু প্রতিস্থাপন সম্ভব নয় বলে আদালতকে জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) আপিল বিভাগে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন শুনানিতে এসব বলেন তিনি।

বিএনপি’র এক আইনজীবীর শুনানির পরিপ্রেক্ষিতে অ্যাটর্নি আদালতকে জানান, তার হাঁটুও রিপ্লেসমেন্ট পসিবল না। হাঁটাচলায় রেস্ট্রিকশন রয়েছে। এডভান্স থেরাপি দরকার, তার জয়েন্টে ক্ষয় আছে। যেহেতু এসব রোগ তার অনেক আগে থেকেই। তাই প্রকৃতিগতভাবেই তিনি অসুস্থ।

বিজ্ঞাপন

খালেদা জিয়ার মেডিকেল রিপোর্ট থেকে অ্যাটর্নি আরো জানান, ‘খালেদা জিয়ার বাতের ব্যাথার দিনকে দিন অবনতি হয়েছে। এর ইনজেকশন হিসেবে একটা বায়োলজিক্যাল ট্রিটমেন্ট দেওয়া যায়। বাংলাদেশে এ ধরনের রোগের এভেইলেবল চিকিৎসা আছে। কোনো কোনো হাসপাতালে চিকিৎসা ব্যবস্থায় সব ধরনের সুবিধা আছে। অ্যাপোলো হাসপাতালে নি (হাঁটু) রি-রিপ্লেসমেন্ট করা যায়। একজন জাজও তার রি-প্লেসমেন্ট করেছেন।

অ্যাটর্নি জেনারেল জানান, ‘সরকারের সর্বোচ্চ পদে থেকে তিনি যে আবেদন করেছেন তা বিবেচনা করেই হাইকোর্ট জামিন দেয়নি। আশা করি আপিল বিভাগও তা বহাল রাখবেন।’

সারাবাংলা/এজেড/জেএএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন