বিজ্ঞাপন

‘ব্যাটেল অব মাইন্ডস ২০১৯’-এর চূড়ান্ত পর্যায়ের ফলাফল ঘোষণা

December 12, 2019 | 2:21 pm

মাল্টিমিডিয়া করেসপন্ডেন্ট

ঢাকা: দেশের তরুণদের মেধা বিকাশ ও কর্পোরেট জগতে নিজেদের উন্নত করে গড়ে তুলতে ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ প্রতিবছর  ‘ব্যটেল অব মাইন্ডস’ প্রতিযোগিতার আয়োজন করে থাকে।

বিজ্ঞাপন

রাজধানীর একটি হোটেলে বুধবার (১১ ডিসেম্বর) হয়ে গেলো ‘ব্যাটল অব মাইন্ডস ২০১৯’ এর চূড়ান্ত পর্যায়ের ফলাফল ঘোষণার অনুষ্ঠান ।

দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে ৪ হাজার শিক্ষার্থী এবারের প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন। বিভিন্ন ধাপ পার করে চূড়ান্ত পর্যায়ের জন্য নির্বাচিত হয় ৫টি দল। চূড়ান্ত পর্যায়ে নির্বাচিতরা হলো গোল্ড ডিগার্স, জেএলএসইউ, দ্যা বিটলস, নাউ ইউ সি আস, এবং থ্রি হর্স।

প্রতি দলে তিনজন করে সদস্য একে একে তাদের প্রকল্পগুলো ভিডিও প্রেজেন্টেশনের মাধ্যমে উপস্থাপন করেন। এসময় তারা বিচারকদের নানা প্রশ্নের উত্তর দেন।

বিজ্ঞাপন

৫টি দলের মধ্যে তৃতীয় স্থান অর্জন করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে ‘থ্রি হর্সম্যান’।দ্বিতীয় স্থান অর্জন করে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রোফেশনালস থেকে ‘নাউ ইউ সি আস’। এবং প্রথম স্থান অর্জন করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে অংশ নেওয়া ‘দ্যা বিটলস’।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের জ্যৈষ্ঠ সচিব সোহরাব হোসাইন। তিনি বলেন, আমরা চাই আমাদের তরুণ জনগোষ্ঠী যারা আগামীতে দেশের নেতৃত্ব দেবে তাদেরকে গড়ে তুলতে। প্রথাগত যে শিক্ষা সেটি তাদের ভিত্তি হতে পারে কিন্তু প্রতিযোগিতামূলক বিশ্বে তা দিয়ে ভালো করার কোনো সুযোগ হবে বলে আমি মনে করি না। সেজন্য সর্বাধুনিক জ্ঞান, তথ্য ও প্রযুক্তি দিয়ে তাদের সাজাতে হবে। যাতে তারা বিশ্বের যেকোনো প্রান্তে গিয়ে প্রতিযোগিতায় টিকে থাকতে পারে এবং নেতৃত্ব দিতে পারে।

বিজ্ঞাপন

ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক শেহজাদ মুনিম বলেন, আমরা যদি এই প্রতিযোগিতার মাধ্যমে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে তরুণদের তুলে আনতে পারি তাহলে তারাই আগামীতে দেশের সঠিক নেতৃত্ব দেবে।

ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ ২০০৪ সাল থেকে এই প্রতিযোগিতার আয়োজন করে আসছে। এবার এই আয়োজনের ১৬তম আসর। প্রথমবারের মতো এবারের বিজয়ীরা বৈশ্বিক মঞ্চে চ্যাম্পিয়ন হওয়ার জন্য লড়বে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএএমএ/আইই

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন